১০০ রানও করতে পারল না ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৮ এএম, ৩১ জানুয়ারি ২০১৯

বিরাট কোহলি যে এই দলটার কী, সেটা হারে হারেই টের পেল ভারত। ভারতীয় অধিনায়ক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম তিন ম্যাচে খেলেছেন, তিনটিতেই সহজে জিতেছে তার দল। বিশ্রামে যেতে দেরি হলো, ভারতের লজ্জা পেতে দেরি হলো না। হ্যামিল্টনে সিরিজের চতুর্থ ওয়ানডেতে কোহলিবিহীন ভারতকে ৯২ রানেই গুটিয়ে দিয়েছে নিউজিল্যান্ড।

শক্তিশালী ব্যাটিং লাইনআপের জন্য ভারতের আলাদা সুনাম আছে, সেই ব্যাটিংটাই লজ্জায় ফেলে দিল তাদের। কিউই বোলারদের তোপে ভারতের কোনো ব্যাটসম্যান বিশের ঘরও ছুঁতে পারেননি। দলের সর্বোচ্চ ইনিংসটি দশ নাম্বার ব্যাটসম্যান ইয়ুজবেন্দ্র চাহালের!

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা বেশ দেখেশুনে করেছিল ভারত। ৩৫ রানের উদ্বোধনী জুটিতে শেখর ধাওয়ান আর রোহিত শর্মা তুলেন ২১ রান। ১৩ রান করে ধাওয়ান ট্রেন্ট বোল্টের শিকার হওয়ার পরই যেন মরক লেগে যায় ভারতীয় ইনিংসে।

ট্রেন্ট বোল্ট আর কলিন ডি গ্র্যান্ডহোম মিলে রীতিমত টুঁটি চেপে ধরেন ভারতীয় ব্যাটসম্যানদের। ৩৩ রানের মধ্যে ৫টি আর ৫৫ রানে ৮ উইকেট হারিয়ে চোখে সর্ষেফুল দেখছিল সফরকারিরা। চাহাল আর কুলদ্বীপ যাদবের ২৫ রানের জুটিতে কিছুটা লজ্জা এড়ায় তারা।

কুলদ্বীপ করেন ১৫ রান, চাহাল অপরাজিত ছিলেন ১৮ রানে। এছাড়া হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ১৬ রান। বাকিরা সবাই দশের নিচে সাজঘরে ফিরেছেন।

নিউজিল্যান্ডের হয়ে বিধ্বংসী ট্রেন্ট বোল্ট ১০ ওভারে মাত্র ২১ রানে নিয়েছেন ৫টি উইকেট। ২৬ রান খরচায় ৩টি উইকেট কলিন ডি গ্র্যান্ডহোমের। একটি করে উইকেট নেন টোড অ্যাস্টল আর জিমি নিশাম।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।