২০১৮ সালে মুশফিকের সেরা পাঁচ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৪ এএম, ০১ জানুয়ারি ২০১৯

দেখতে দেখতে শেষ হয়ে গিয়েছে ২০১৮ সাল। উৎসবের আমেজে নতুন বছর ২০১৯ সালকে স্বাগত জানিয়েছে বাংলাদেশসহ সারাবিশ্ব। এ আমেজ থেকে নিজেকে দূরে রাখেননি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে নিজের হাস্যোজ্জ্বল ছবি আপলোড করেছেন দেশসেরা এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

নিজের ভক্ত-সমর্থকদের প্রতি শুভেচ্ছা জানিয়ে মুশফিক লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ! ২০১৮ সালটা দারুণই না কাটলো! বছরের শেষে এসে আমি সর্বশক্তিমান আল্লাহর কাছে এই দোয়া করছি যে তিনি আমাদের সকলের গোনাহ মাফ করে দিন এবং আমাদের ঈমান আরও শক্ত করে দিন। নতুন বছরের প্রতিটা দিন সবাই নিজেদের আরও ভালো করার লক্ষ্যে এগিয়ে যাবো। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।’

সবাইকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি গতবছর তথা ২০১৮ সালের সেরা পাঁচটি মুহূর্ত বেঁছে নিয়েছেন মুশফিক। জাগোনিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো মুশফিকের সেরা পাঁচ :

Mushfiq

নিজেদের সবচেয়ে বড় জয়
২০১৮ সালের শুরুটা হয়েছিলো দুর্দান্ত এক জয়ে। শ্রীলঙ্কাকে ১৬৩ রানে হারানো এবং নিজেদের ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বড় জয় অর্জন করা। মিরপুরে তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম (৫২ বলে ৬২) ব্যাট হাতে ফিফটি হাঁকান, বল হাতে জ্বলে ওঠেন মাশরাফি বিন মর্তুজা ও সাকিব।

Mushfiq

টি-টোয়েন্টিতে রান পাহাড় তাড়া করে জয়
কলম্বোতে নিদাহাস ট্রফির ম্যাচে ২১৫ রানের পাহাড় তাড়া করে পাওয়া জয়। এটা টি-টোয়েন্টি ক্রিকেটে টাইগারদের সবচেয়ে সফল রান তাড়া করার রেকর্ড। এছাড়াও মাত্র ২৪ বলে ফিফটি করার মাধ্যমে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন মুশফিক। সেদিন মাত্র ৩৫ বলে ৭২ রানের অপরাজিত খেলেন মুশফিক।

Mushfiq

এশিয়া কাপে মুশফিকের ক্যারিয়ার সেরা সেঞ্চুরি ও তামিমের বীরত্ব
হাতে ব্যান্ডেজ থাকা সত্ত্বেও দলের প্রয়োজনে এক হাতেই ব্যাট করতে নেমে যান তামিম ইকবাল। এর সাথে যোগ হয় পাজরের ইনজুরিতে ভুগতে থাকা মুশফিকের ক্যারিয়ার সেরা ১৪৪ রানের ইনিংস। বাংলাদেশ পায় ১৩৭ রানের বিশাল ব্যবধানে জয়। আহত বাঘ বেশি ভয়ংকর- নয় কি?

Mushfiq

এশিয়া কাপে ৯৯ রানের ইনিংস
মাত্র ১ রানের জন্য দারুণ এক সেঞ্চুরি হাতছাড়া। তবে দলের জয় এনে দিয়েছিল সেই ৯৯ রানের ইনিংস। পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনাল ম্যাচে খেলা সে ইনিংসও থাকছে উপরের দিকেই।

Mushfiq

টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ
২০১৯ সাল শুরুর আগে ২০১৮ সালে মুশফিকের সবচেয়ে বড় মাইলফলক ছিলো জিম্বাবুয়ের বিপক্ষে ২১৯ রানের অপরাজিত ইনিংস। সাকিব আল হাসানের ২১৭ রানের রেকর্ড ভেঙে বাংলাদেশের পক্ষে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের রেকর্ডটা সেদিন নিজের করে নেন মুশফিক।

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।