বক্সিং ডে টেস্ট খেলা হবে না আব্বাসের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১২ এএম, ২৫ ডিসেম্বর ২০১৮

অভিষেকের পর থেকে পাকিস্তানের হয়ে দুর্দান্ত বোলিং করে চলেছেন ডানহাতি পেসার মোহাম্মদ আব্বাস। মিলেছে ‘শতবর্ষের সেরা’ পেসারের স্বীকৃতিটাও। সাদা পোশাকের ক্যারিয়ারে রঙিন সময়ই পার করছিলেন মোহাম্মদ আব্বাস। ফর্মের তুঙ্গে থাকা পাকিস্তানি এই পেসারের জন্য ধাক্কা হয়ে এসেছে চোট।

গত মাসে কাঁধের ইনজুরিতে পড়ায় খেলতে পারেননি নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে। পাকিস্তান দল অপেক্ষায় ছিলো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট থেকেই পাবে মোহাম্মদ আব্বাসের সার্ভিস।

কিন্তু ম্যাচের আগে সংবাদ সম্মেলনে পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ নিশ্চিত করেছেন ২৬ ডিসেম্বর শুরু হতে যাওয়া বক্সিং ডে টেস্টে খেলতে পারবেন ন আব্বাস। কাঁধের সেই পুরনো চোট এখনো সারেনি বলে ছাড়াই খেলতে নামবে পাকিস্তান।

সরফরাজ বলেন, ‘প্রথম টেস্ট খেলার মতো ফিট নয় আব্বাস। তবে আশা করছি দ্বিতীয় ম্যাচের আগে দলের সাথে যোগ দিতে পারবে সে। এছাড়া শাদাব খানও দ্বিতীয় টেস্টে দলে ফিরবে। তবে ফাখর জামান ইনজুরি কাটিয়ে উঠেছে।’

দীর্ঘমেয়াদি কুচকির ইনজুরিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে পারেননি শাদাব। তবে খেলেছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটে। এখনো তিনি টেস্টের জন্য ফিট হননি। তবে উদ্বোধনী ব্যাটসম্যান ফাখর জামানকে নিয়েই খেলতে পারবে পাকিস্তান।

আব্বাস খেলতে পারবেন না বিধায় পাকিস্তান দলে এখন রয়েছে কেবল তিনজন বিশেষজ্ঞ পেসার। মোহাম্মদ আমির, হাসান আলি ও শাহীন আফ্রিদির সাথে পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফকে বক্সিং ডে নিতে হবে পেস বোলিং ডিপার্টমেন্টের দায়িত্ব।

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।