দল হারলেও সিরিজসেরা সাকিব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২২ ডিসেম্বর ২০১৮

দল জেতেনি। টেস্ট আর ওয়ানডেতে জয়ের পর ২-১ ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজের কাছে টি-টোয়েন্টি সিরিজটা হেরে গেছে বাংলাদেশ। তবে টাইগাররা হারলেও অধিনায়ক সাকিব আল হাসান ছিলেন আপন মহিমায় উদ্ভাসিত।

পরাজিত দলে থেকেও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সেরা পারফরমার সাকিব। বাংলাদেশ অধিনায়কের হাতেই উঠেছে সিরিজসেরার পুরস্কার।

উঠবেই বা না কেন! সিরিজজুড়ে কি দুর্দান্তই না খেলেছেন সাকিব! এই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হলেও (০) ক্যারিবীয়দের দুইশর নিচে আটকে দেয়ার অন্যতম কারিগর ছিলেন এই অলরাউন্ডার। নিয়েছেন ৩টি গুরুত্বপূর্ণ উইকেট।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও বাংলাদেশ হেরেছিল। তবে ব্যাট হাতে ৪৩ বলে ৬১ রানের ইনিংস খেলেন সাকিব। বল হাতে অবশ্য উইকেট পাননি।

দ্বিতীয় ম্যাচে দলের জয়ে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন সাকিব। ব্যাটিংয়ে ২৬ বলে ৪২ রানের হার না মানা এক ইনিংস খেলেন তিনি। পরে বল হাতে ছিলেন আরও দুর্দান্ত। মাত্র ২০ রানে নেন ৫টি উইকেট। যেটি আবার ছিল বিশ্বসেরা অলরাউন্ডারের ক্যারিয়ারসেরা বোলিংও।

এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।