জ্বর আক্রান্ত সাকিবের জন্য অপেক্ষা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:২৭ এএম, ২০ ডিসেম্বর ২০১৮

পরের দিন ম্যাচ। সাকিব আল হাসান সংবাদ সম্মেলনে এলেন না। অধিনায়ককে সংবাদ সম্মেলনে আসতেই হবে, এমন বাধ্যবোধকতাও অবশ্য নেই। কিন্তু ম্যাচের আগের দিন প্র্যাকটিস তো করবেন?

সাকিবকে প্র্যাকটিস করতেও দেখা গেল না। কারণটা কি? পরে জানা গেল, টি-টোয়েন্টি অধিনায়কের জ্বর জ্বর ভাব। শরীরটা ম্যাজম্যাজ করছে। তাই মাঠে এসে ড্রেসিংরুমে কিছুক্ষণ কথাবার্তা বলে সোজা ফিরে গেছেন টিম হোটেলে।

তবে কি দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামা হবে না সাকিবের? নেতৃত্বে দেখা যাবে অন্য কাউকে? ম্যাচের দিন সকাল পর্যন্তও নিশ্চিত হওয়া যায়নি।

আজ সকাল দশটার পরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছে সাকিবের সর্বশেষ অবস্থা জানতে চেয়েছিল জাগো নিউজ। তিনি জানান, 'জ্বর জ্বর ভাবটা এখনও আছে। তবে ওটা ওরকম সিরিয়াস কিছু না। সাকিবের জন্য আমরা ১২টা পর্যন্ত অপেক্ষা করব। দেখব কি অবস্থা।'

ম্যাচ শুরু বিকেল ৫টায়। হাতে সময় আছে। জ্বরটা যেহেতু বড় কিছু নয়, ঠান্ডার জ্বর; তাই শেষ মুহূর্তে পর্যন্ত সাকিবের জন্য অপেক্ষা করতে রাজি বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট।

অপেক্ষা না করেই বা উপায় কি! সাকিব না থাকা মানেই তো দলে বড় ধরণের রদবদল। সবাই জানে, সাকিব বাংলাদেশ দলের 'টু ইন ওয়ান'। তিনি ব্যাটিং বোলিংয়ে সমান পারদর্শী, বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিব না খেলা মানে বাড়তি একজন ব্যাটসম্যান বা বোলারকে খেলাতে হবে। একজনের বদলে নিতে হবে দুজনকে। সেক্ষেত্রে দলে আনতে হবে পরিবর্তন।

তবে সাকিব যদি শেষ পর্যন্ত মাঠে নামতে পারেন, তবে কোনো পরিবর্তন ছাড়াই খেলতে নামবে বাংলাদেশ। আগের দিন শোনা গিয়েছিল, একটি পরিবর্তন আসতে পারে। বাঁহাতি পেসার আবু হায়দার রনির পরিবর্তে ফিরতে পারেন রুবেল হোসেন।

কিন্তু ম্যাচের দিন সকালে প্রধান নির্বাচক জানালেন, দলে পরিবর্তন আসছে না। সাকিব সুস্থ থাকলে সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা আগের ম্যাচের একাদশই খেলবে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও।

এআরবি/এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।