রাগে মাঠের মধ্যেই ব্যাট চূর্ণবিচূর্ণ করলেন ব্যাটসম্যান (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৭ এএম, ২০ ডিসেম্বর ২০১৮

ক্রিকেটকে বলা হয় ভদ্রলোকের খেলা। তবে ভদ্রলোকরাই সবসময় এই খেলাটা খেলেন, সেটা বলা যায় না। মাঠের মধ্যে অনেক অভব্য আচরণই দেখা যায়। তবে ভারতে এক ক্রিকেট ম্যাচে যা হলো, সেটা অভব্যতার সব সীমাই যেন ছাড়িয়ে গেছে।

ভিনু মানকড়ের নামটি নিশ্চয়ই শুনেছেন? ১৯৪৭ সালের ১৩ ডিসেম্বর অস্ট্রেলিয়া সফরে গিয়ে ভারতের এই ক্রিকেটার দুবার অস্ট্রেলিয়ার বিল ব্রাউনকে আউট করে বিতর্কের জন্ম দিয়েছিলেন।

আউটে আবার বিতর্ক কেন? আউট যে কোনো স্বাভাবিক আউট ছিল না! বোলার বল করতে এসে ডেলিভারি দেয়ার আগেই দেখলেন ননস্ট্রাইক প্রান্তের ব্যাটসম্যান বেরিয়ে গেছেন, তখন ওই প্রান্তের স্ট্যাম্প ভেঙে দিলেন তিনি। অস্ট্রেলিয়ায় মানকড়ের ওই কান্ডের পর এই আউটের নামই হয়ে গেছে 'মানকড় আউট'।

এমনই এক আউট করেছিলেন দাদাচি ওয়াস্তি স্পোর্টসের এক বোলার। ননস্ট্রাইক প্রান্তে থাকা শিভসাম্বো স্পোর্টসের ব্যাটসম্যান তাতে নিজের রাগকে সামাল দিতে পারেননি।

আউট হওয়ার সঙ্গে সঙ্গে মাঠের মধ্যেই আম্পায়ার ও খেলোয়াড়দের সামনে ব্যাটটা মাটির মধ্যে আছড়াতে থাকেন তিনি। পুরো ব্যাটটা চূর্ণ হওয়া পর্যন্ত এই কাজ করতে থাকেন। তারপর দৌঁড়ে বেরিয়ে যান মাঠ থেকে। রাগ তখনও কমেনি, বাউন্ডারি সীমানার বাইরে গিয়ে এক লাথিতে চেয়ার উল্টে ফেলেন ওই ব্যাটসম্যান।

তার এমন আচরণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমত ভাইরাল হয়ে গেছে। অনেকেই এতে ব্যাটসম্যানের তীব্র সমালোচনা করেছেন। তবে কয়েকজন তার পক্ষও নিয়েছেন। তাদের মতে, বোলার যেভাবে আউটটা করেছেন, তাতে এই প্রতিক্রিয়া দেখাতেই পারেন ব্যাটসম্যান।

এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।