চমকে ভরা একাদশে খেলছেন চার ওপেনারই

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৮

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছিলেন ফর্মে থাকা চার ওপেনার তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার ও লিটন দাসকে নিয়ে হতে পারে অনেক কিছুই। কিন্তু তাই বলে যে চারজনই সুযোগ পেয়ে যাবেন প্রথম একাদশে- এমনটা হয়তো ভাবেননি কেউই।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে সেটিই করলো বাংলাদেশ দল। দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের সাথে একাদশে রাখা হয়েছে সৌম্য সরকার ও লিটন দাসকেও। ধারণা করা হচ্ছে পূর্ব অভিজ্ঞতা থাকায় লিটন বা সৌম্যের যেকোনো একজনকে খেলানো হবে সাত নম্বর ব্যাটিং পজিশনে।

এছাড়া দীর্ঘদিন পর বাংলাদেশের ওয়ানডে দলে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ম্যাচে না খেলা মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

জায়গা হারিয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাঈফউদ্দীন ও আরিফুল হক, বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও বাঁহাতি পেসার আবু হায়দার রনি।

তিন পেসার ও দুই স্পিনারের একাদশে অধিনায়ক মাশরাফি ও সহ-অধিনায়ক সাকিবের সাথে বোলিং ডিপার্টমেন্টে রয়েছেন মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। এছাড়া প্রয়োজন পড়লে হাত ঘোরানোর ডাক পড়তে পারে মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারেরও।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন ড্যারেন ব্রাভো ও রস্টন চেজ, তাদের সবশেষ ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন জেসন হোল্ডার এবং ফ্যাবিয়ান অ্যালেন।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : কিরন পাওয়েল, শাই হোপ, ড্যারেন ব্রাভো, মারলন সামুয়েলস, শিমরন হেটমায়ার, রভম্যান পাওয়েল, রস্টন চেজ, কেমো পল, দেবেন্দ্র বিশু, কেমার রোচ ও ওশেন থমাস।

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।