আফ্রিদিদের হারিয়ে টি-টেন লিগের শিরোপা রাসেলদের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৯ এএম, ০৩ ডিসেম্বর ২০১৮

রভম্যান পাওয়েলের ২৫ বলে ৬১ এবং ১২ বলে আন্দ্রে রাসেলের ৩৮ রানের ঝড়। মাত্র ১০ ওভারের ক্রিকেটে কেউ এমন ঝড় তুলে দিলে প্রতিপক্ষের জন্য কিছুই করার থাকে না। টি-টেন ক্রিকেটের ফাইনালে এমন ঝড়ই তুলেছিলেন রোভম্যান পাওয়েল এবং আন্দ্রে রাসেল।

এ দু’জনের ঝড়ো ইনিংসের ওপর ভর করে শেষ পর্যন্ত পাখতুনের সামনে যে বিশাল লক্ষ্য দাঁড় করিয়েছে নর্দান ওয়ারিয়র্স, তা আর পার হতে পারেনি শহিদ আফ্রিদিরা। ফলে ২২ রানে পাখতুনকে হারিয়ে টি-টেন লিগের দ্বিতীয় আসরের শিরোপা জিতে নিয়েছে নর্দান ওয়ারিয়র্স।

Northern

আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টেন লিগের ফাইনালটা হয়েছিল একেবারে ফাইনালের মতই জমজমাট। শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাখতুনের অধিনায়ক শহিদ আফ্রিদি। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে শুরুতেই লেন্ডল সিমন্সের উইকেট হারিয়ে বসে নর্দান। ৪ বলে ৫ রান করেন তিনি। এরপর নিকোলাস পুরানও ১০ বলে ১৮ রান করে ফিরে যান।

এরপর ঝড় তোলেন রভম্যান পাওয়েল। ২৫ বলে ৮ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৬১ রান করে অপরাজিত থাকেন তিনি। আন্দ্রে রাসেলের ঝড়টা ছিল আরও বিধ্বংসী। ১২ বলে ৩৮ রান করেন তিনি ৩ বাউন্ডারি আর ৪ ছক্কায়। ড্যারেন স্যামি অপরাজিত ছিলেন ৯ বলে ১৪ রানে। শেষ পর্যন্ত নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে নর্দান ওয়ারির্স।

জবাব দিতে নেমে শুরুতেই ক্যামেরন দেলপোর্টের উইকেট হারায় পাখতুন। ৪ বলে ৩ রান করে আউট হন তিনি। আন্দ্রে ফ্লেচার ১৮ বলে ৩৭ রানের এক ঝড় তুলে দিয়ে আউট হয়ে যান। ২টি বাউন্ডারির সঙ্গে ছিল ৪টি ছক্কার মার। ১৬ বলে ২৬ রান করেন শফিকুল্লাহ। ৭ বলে ১৭ রান করে আউট হন শহিদ আফ্রিদি। লিয়াম ডসন এবং সোহেল খান করেন ১২ রান। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে পাখতুন থেমে যায় ১১৮ রানে। ফলে ২২ রানের জয় পায় নর্দান ওয়ারিয়র্স।

আইএইচএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।