টেস্ট সিরিজ শুরুর আগেই মারাত্মক ইনজুরিতে পৃথ্বী শ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১১ পিএম, ৩০ নভেম্বর ২০১৮

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগেই বড়সড় ধাক্কা খেলো ভারতীয় ক্রিকেট দল। প্রস্তুতি ম্যাচে হঠাৎ মারাত্মক চোট পেলেন উদীয়মান ওপেনার পৃথ্বী শ। যে কারণে অন্তত স্বাগতিক অসিদের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে পারছেন না তরুণ এই ব্যাটসম্যান।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলছিলেন পৃথ্বী। ম্যাচ চলাকালীন ফিল্ডিং করতে গিয়ে বাম-পায়ের গোড়ালিতে চোট পান তিনি। ডিপ মিডউইকেট বাউন্ডারিতে অশ্বিনের বলে ম্যাক্স ব্রিয়ান্তের ক্যাচ ধরার চেষ্টা করছিলেন তিনি। এ সময় আচমকা চোট পেয়ে মাঠে পড়ে যান পৃথ্বী।

ফিজিও প্যাট্রিক ফারহার্তসহ সাপোর্ট স্টাফদের কোলে মাঠ ছাড়া পৃথ্বীকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় চোট পাওয়া গোড়ালিতে স্ক্যানের জন্য। স্ক্যান রিপোর্ট হাতে আসার পর দেখা যায় ক্ষতিগ্রস্থ হয়েছে তার ল্যাটারাল লিগামেন্ট। ফলে ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে মাঠে নামা হচ্ছে না পৃথ্বীর।

Prithvi-Saw-1.jpg

এই সময়ের মধ্যে আপাতত ডাক্তার ও ফিজিওর অধীনে থেকে রিহ্যাব চলবে তরুণ এই ব্যাটসম্যানের। ভারতীয় টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা, দ্বিতীয় টেস্টের আগে পৃথ্বী ম্যাচ ফিট হয়ে উঠবেন।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত শতরান দিয়ে টেস্ট ক্যারিয়ার শুরু করেন পৃথ্বী। এ কারণে ভারতীয়রা আশাবাদী, অস্ট্রেলিয়া সফরেও দারুণ কিছু করে দেখাবেন নতুন শচীন হয়ে ওঠা এই ব্যাটসম্যান।

সিডনির প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে পৃথ্বী ১১টি বাউন্ডারির সাহায্যে ৬৯ বলে ৬৬ রানের আগ্রাসী ইনিংস খেলেন, যা ভারতীয় শিবিরকে টেস্ট সিরিজের আগে বাড়তি আত্মবিশ্বাস জোগায়।

টেস্টে পৃথ্বীই ছিলেন ভারতের প্রথম পছন্দের ওপেনার। অফ ফর্মে থাকা লোকেশ রাহুল অথবা কামব্যাক করা মুরালি বিজয়ের মধ্য থেকে কোনো একজন পৃথ্বীর সঙ্গী হওয়ার সম্ভাবনা ছিল অ্যাডিলেডে। এখন পৃথ্বী ছিটকে যাওয়ার কারণে বিজয়-লোকেশ দুই ওপেনারেই ভরসা রাখতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। অবশ্য বিকল্প হিসাবে রোহিত শর্মাও ওপেনার হিসেবে মাঠে নামতে পারেন।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।