মিরপুর টেস্টে নিষিদ্ধ ক্যারিবীয় পেসার গ্যাব্রিয়েল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ২৩ নভেম্বর ২০১৮

মিরপুরে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না ওয়েস্ট ইন্ডিজের পেসার শেনন গ্যাব্রিয়েল। আইসিসি তাকে এক টেস্টের জন্য নিষিদ্ধ করেছে।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনই অশোভন এক কাণ্ড ঘটিয়ে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন গ্যাব্রিয়েল। বাংলাদেশ ইনিংসের তখন মাত্র অষ্টম ওভার চলছে। ওপেনার ইমরুল কায়েস রান নেয়ার সময় তাকে ইচ্ছে করে দুইবার ধাক্কা দেন গ্যাব্রিয়েল, যেটা আম্পায়ারের চোখ এড়ায়নি।

দিন শেষে আম্পায়াররা গ্যাব্রিয়েলের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তারা মনে করছেন, ইচ্ছে করলেই শারীরিক ওই সংঘর্ষ এড়িয়ে যেতে পারতেন ক্যারিবীয় পেসার।

শুক্রবার সকালে ম্যাচ রেফারি ডেভিড বুনের সামনে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন গ্যাব্রিয়েল। তাই নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি। তবে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন দুটি। সঙ্গে হয়েছে ম্যাচ ফির ৩০ ভাগ জরিমানা।

গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে জ্যামাইকা টেস্টে তিনটি ডিমেরিট পয়েন্ট আর ম্যাচ ফির ৫০ ভাগ জরিমানা হয়েছিল গ্যাব্রিয়েলের। এবার নিয়ে ২৪ মাসের মধ্যে মোট পাঁচটি ডিমেরিট পয়েন্ট হয়ে গেছে তার।

আইসিসির নিয়ম অনুযায়ী, চারটির বেশি ডিমেরিট পয়েন্ট সমান দুটি সাসপেনশন পয়েন্ট। আর দুটি সাসপেনশন পয়েন্ট পেলে কোনো খেলোয়াড় এক টেস্ট বা দুটি ওয়ানডে অথবা দুটি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হবেন।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।