আগ্রাসী আচরণে শাস্তির মুখে ভারতীয় পেসার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৭ এএম, ৩১ অক্টোবর ২০১৮

মারলন স্যামুয়েলসকে আউট করা উচ্ছ্বাসটা একটু বেশিই করে ফেলেছিলেন খলিল আহমেদ। প্রতিপক্ষ ব্যাটসম্যানের প্রতি ভারতের তরুণ এই পেসারের আচরণকে অতি আগ্রাসীই মনে করছে আইসিসি। আচরণবিধি ভঙ্গের দায়ে তাকে একটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে, ভবিষ্যতের জন্য করা হয়েছে সতর্ক।

আইসিসির নিয়ম অনুযায়ী, আগামী ২৪ মাসের মধ্যে চার বা তার বেশি ডিমেরিট পয়েন্ট পেলে নিষেধাজ্ঞায় পড়তে হবে খলিলকে। সেই নিষেধাজ্ঞা হতে পারে বিভিন্ন মাত্রায়।

মুম্বাইয়ে ওয়েস্ট ইন্ডিজ এবং ভারতের মধ্যকার তৃতীয় ওয়ানডের সময় এই আচরণবিধি ভঙ্গ করেছেন খলিল। আইসিসি এক বিবৃতিতে বলেছে, 'ইনিংসের ১৪তম ওভারের ঘটনা, বাঁহাতি এই পেসারের বলে স্লিপে রোহিত শর্মার হাতে ধরা পড়েন মারলন স্যামুয়েলস। এরপর সাজঘরে ফিরতে থাকা ব্যাটসম্যানের দিকে অতি আগ্রাসী ভঙ্গিমা দেখান খলিল। অনফিল্ড আম্পায়াররা মনে করছেন, এমন প্রতিক্রিয়া ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানের বিরক্তির উদ্রেক করতে পারে।'

ম্যাচের পর অবশ্য ২০ বছর বয়সী এই পেসার নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। ফলে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের সামনে নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি।

ওই ম্যাচে ভারতের বড় জয়ের অন্যতম নায়ক ছিলেন এই খলিল। পাঁচ ওভার বল করে ১৩ রান খরচায় ৩টি উইকেট নেন তিনি। ভারতও ম্যাচটা জেতে ২২৪ রানের বড় ব্যবধানে।

এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।