বিপিএলে দল পেলেন না নাফীস-রাজ্জাক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২৮ অক্টোবর ২০১৮

জাতীয় দল থেকে এখনও অবসর নেননি। তবে ফিটনেস এবং পারফরম্যান্সের বিচারে হয়তো জাতীয় দলে খেলার জন্য সুযোগ পাচ্ছেন না। তবে শাহরিয়ার নাফীস এবং আবদুর রাজ্জাক ঘরোয়া ক্রিকেটে এখনও নিয়মিত খেলে যাচ্ছেন। পারফরম্যান্সও করে যাচ্ছেন নিয়তিম। তবুও দেশীয় ক্রিকেটের এই দুই তারকাকে কিনলো না বিপিএলের কোনো দল। আগামী বিপিএলে কি তবে দর্শক হয়েই থাকতে হবে তাদের এ দু’জনকে!

একজন লেগ স্পিনারের অভাব খুবই প্রকট। সব সময়ই ক্রিকেটার কিংবা কর্মকর্তাদের হা-হুতাশ করতে দেখা যায় লেগ স্পিনার নেই বলে। তবুও অন্ধের যষ্ঠি হিসেবে ছিলেন জুবায়ের হোসেন লিখন। চন্ডিকা হাথুরুসিংহের আমলে লিখনের জাতীয় দলে খেলার অভিজ্ঞতাও হয়েছিল। কিন্তু হঠাৎই হারিয়ে গেলেন এই লেগ স্পিনার। এবার বিপিএলে তিনি ছিলেন ‘ডি’ ক্যাটাগরিতে। সেখান থেকেও তাকে নিলো না কোনো বিপিএল ফ্রাঞ্চাইজি। এভাবেই হেলায় হারিয়ে যাচ্ছেন একজন লেগ স্পিনার।

শাহরিয়ার নাফীস জাতীয় দলে না থাকলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার। বিপিএলের আগের আসরগুলো থেকে শুরু করে ঢাকা প্রিমিয়ার লিগ, এনসিএল কিংবা বিসিএলে খেলে যাচ্ছেন নিয়মিত।

গত মৌসুমে হঠাৎ বরিশাল বুলসকে বিপিএলে নিষিদ্ধ করা হলে শাহরিয়ার নাফীসরা বেকার হয়ে যান। শেষ পর্যন্ত তাকে কিনে নিয়েছিল রংপুর রাইডার্স। সেই শাহরিয়ার নাফীস সেবার বিপিএলে ছিলেন চ্যাম্পিয়ন দলের সদস্য। অথচ সেই শাহরিয়ার নাফীস এবার বিপিএলে কোনো দলই পেলেন না।

জাতীয় দলের এক সমযের সফল স্পিনার আবদুর রাজ্জাকও গত বিপিএলে ছিলেন রংপুর রাইডার্সে। তবে এবার তাকে ধরে রাখেনি রংপুরের ফ্রাঞ্চাইজি। ছেড়ে দিয়েছিল। অবশেষে ‘বি’ ক্যাটাগরিতে রাখা হলেও অবিক্রিত থেকে গেলেন পড়তি ক্যারিয়ারে থাকা এই ক্রিকেটার।

এআরবি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।