ম্যাথুজ আউট, মালিঙ্গা ইন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০০ পিএম, ২২ অক্টোবর ২০১৮

এবার শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল থেকেও বাদ পড়ে গেলেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। তার বদলে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে থিসারা পেরেরাকে। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খোয়ানোর পর একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে স্বাগতিক শ্রীলঙ্কা। সে ম্যাচের জন্য পেরেরাকে অধিনায়ক করে স্কোয়াড ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

এদিকে অ্যাঞ্জেলো ম্যাথুজ দল থেকে বাদ পড়লেও সুযোগ পেয়েছেন ৩৫ বছর বয়সী ঝাঁকড়া চুলের পেসার লাসিথ মালিঙ্গা। গতবছরের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে খেলার পর আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা হয়নি মালিঙ্গার। ইংলিশদের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পুরষ্কারস্বরুপ প্রায় ১৩ মাস পর দলে ফিরলেন তিনি।

সবশেষ এশিয়া কাপে দীর্ঘদিন পর দলে ফিরে দারুণ বোলিং করেছিলেন মালিঙ্গা। বাংলাদেশের বিপক্ষে দল হারলেও মালিঙ্গা নিয়েছিলেন ৪ উইকেট। একইভাবে ইংলিশদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কা হারলেও ক্যারিয়ারে অষ্টমবারের মতো পাঁচ উইকেট শিকার করেন মালিঙ্গা।

একমাত্র টি-টোয়েন্টির জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে নতুন মুখ কামিন্দু মেন্ডিস। শ্রীলঙ্কা বোর্ড একাদশের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অসাধারণ ব্যাটিং করেছিলেন কামিন্দু। সে কারণেই তাকে ডাকা হয়েছে ২৭ তারিখ হতে যাওয়া টি-টোয়েন্টি ম্যাচটিতে।

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড
থিসারা পেরেরা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, কুশল জেনিথ পেরেরা, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, দাশুন শানাকা, কামিন্দু মেন্ডিস, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়, কাসুন রাজিথা, নুয়ান প্রদীপ ও লাকশান সান্দাকান।

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।