কফের সঙ্গে রক্ত যাচ্ছে অস্ট্রেলিয়ান পেসার হেস্টিংসের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১২ অক্টোবর ২০১৮

অস্ট্রেলিয়ান পেসার জন হেস্টিংস ভীষণ অসুস্থ। গত চার পাঁচ মাস ধরেই তার শ্বাসযন্ত্রের সমস্যা হচ্ছে। এখন অবস্থা এমন দাঁড়িয়েছে, বল করতে গেলেই কফের সঙ্গে রক্ত ঝড়ছে তার। বাধ্য হয়েই খেলা থেকে নিজেকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন গত মে মাসে সিডনি সিক্সার্সের হয়ে চুক্তি করা এই অলরাউন্ডার।

আপাতত চিকিৎসকের তত্ত্বাবধানে আছেন হেস্টিংস। চিকিৎসক অনুমতি না দিলে আর মাঠে ফিরতে পারবেন না। নিজের শারীরিক অবস্থা নিয়ে হেস্টিংস বলেন, 'এটা এমন একটা সমস্যা যেটা গত তিন অথবা চার মাস ধরেই হচ্ছে। আমার জন্য সময়টা খুব কঠিন। যতবারই আমি নিজেকে প্রস্তুত করতে চেয়েছি, বল করতে প্রস্তুতি নিয়েছি, কফের সঙ্গে রক্ত ঝড়েছে।'

কঠিন এই সময়টায় মানসিকভাবেও ভেঙে পড়েছেন হেস্টিংস। বিশ্বজুড়ে খেলতে চান বলেই ওয়ানডে আর চারদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এখন যদি সেটাও না হয় তবে তো ভেঙে পড়ারই কথা।

অস্ট্রেলিয়ার হয়ে ২৯টি ওয়ানডে আর ১টি টেস্ট খেলা এই পেসার তার মানসিক অবস্থা নিয়ে বলেন, 'এটা খুবই পীড়াদায়ক। গত চার পাঁচ মাস খুবই, খুবই কঠিন সময় কেটেছে। আমি এই খেলাটাতেই বাঁচি এবং খেলে যেতে চাই। আমি বিশ্বজুড়ে টুর্নামেন্টগুলো খেলতে চাই। এজন্যই আমি ওয়ানডে আর চারদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছি। এই সুযোগটাও হাতছাড়া হচ্ছে, মেনে নেয়া তো কঠিনই। এই মুহূর্তে যদি অতিলৌকিক কিছু না হয়, আমি আর বল করতে পারব না।'

এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।