তাসকিনকে না নিয়ে আবার হারল কান্দাহার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ০৮ অক্টোবর ২০১৮

গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য বিশ্রামে রাখা হয়েছে তাসকিন আহমেদকে- সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে এমনটাই জানিয়েছিল আফগানিস্তান প্রিমিয়ার লিগে তাসকিনের দল কান্দাহার নাইটস। কিন্তু তাসকিনকে বিশ্রামে রাখতে গিয়ে টুর্নামেন্টে নিজেদের শুরুটা একদমই ভালো করতে পারেনি কান্দাহার।

নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরে গেছে তাসকিনের দল কান্দাহার। আসরে নিজেদের প্রথম ম্যাচে ৬ উইকেটে হেরেছিল কান্দাহার, পরের ম্যাচে তাদের ভাগ্যে জুটেছে ১৩ রানের হার। রোববার রাতে বালখ লিজেন্ডসের করা ১৬৫ রানের জবাবে কান্দাহারের ইনিংস থামে ১৫২ রানে।

প্রথম ম্যাচে আগে ব্যাটিং করে জিততে না পারায়, দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় কান্দাহার। কিউই ওপেনার কলিন মুনরোর ঝড়ো ব্যাটিংয়ে শুরুতেই কোণঠাসা হয়ে পড়ে কান্দাহার।

মাত্র ২৪ বলে ৪ চার ও ৩ ছক্কার মারে ৪৬ রান করেন মুনরো। পরের ব্যাটসম্যানরা তার এই ঝড়ো ব্যাটিংয়ে ধারা ধরে রাখতে ব্যর্থ হলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রানে থামে বালখের ইনিংস। তাসকিনের জায়গায় বিদেশি পেসার হিসেবে খেলা টাইমাল মিলস ৪ ওভারে খরচ করেন ৪০টি রান।

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন ব্রেন্ডন ম্যাককালাম ও পল স্টার্লিং। দুজনের উদ্বোধনী জুটিতে মাত্র ৪ ওভারেই আসে ৩৯ রান। স্টার্লিং ২০ ও ম্যাককালাম করেন ৩১ রান।

এ দুজনের পর আর কেউই তেমন কিছু করতে পারেননি। দলের অধিনায়ক আসগর আফগান ২ চার ও ৩ ছক্কার মারে ৪৫ রানের ইনিংসে চেষ্টা করেছিলেন। তবে কাজের কাজ হয়নি। শেষপর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৫২ রান করতে সক্ষম হয় কান্দাহার।

বল হাতে বালখ লিজেন্ডসের হয়ে ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় ৪ উইকেট নেন গুলবদিন নাইব। জেতেন ম্যাচ সেরার পুরষ্কার। তাসকিনের দলের পরের ম্যাচ বুধবার, প্রতিপক্ষ কাবুল জাওয়ান।

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।