নতুন অধিনায়কের হাতে অস্ট্রেলিয়ার ক্রিকেট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৪ এএম, ০৬ অক্টোবর ২০১৮

স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার নিষিদ্ধ। বছরের শুরুতেই বল টেম্পারিং কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে নিষিদ্ধ হন অস্ট্রেলিয়ার এই দুই ক্রিকেটার। সঙ্গে সঙ্গেই যেন গভীর অমানিশার অন্ধকারে হারিয়ে গেলো অসি ক্রিকেট। টিম পাইনকে করা হয় নতুন অধিনায়ক। তবে, অন্ধকারের চোরাবালি থেকে দলকে তুলে আনতে ব্যর্থ হন পাইন।

এবার নতুন অধিনায়কের স্মরণাপন্ন হলো টিম অস্ট্রেলিয়া। তবে টি-টোয়েন্টিতে। একদিন আগেই পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড (সিএ)। সেখানে মারকুটে ব্যাটসম্যান অ্যারোন ফিঞ্চের ঘাড়ে তুলে দেয়া হয় টি-টোয়েন্টির নতুন দায়িত্ব।

স্টিভেন স্মিথ কিংবা ডেভিড ওয়ার্নার ফেরার আগে পূণর্গঠনে থাকা অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নেয়ার কাজে অভিজ্ঞ ক্রিকেটারেরই স্মরণাপন্ন হতে হলো অস্ট্রেলিয়াকে। দলে ফেরানো হয়েছে গ্লেন ম্যাক্সওয়েলকেও।

শুধু তাই নয়, দু’জন সহ-অধিনায়ককেও বেছে নিলো অস্ট্রেলিয়া। অ্যারোন ফিঞ্চের অবর্তমানে যেন নেতৃত্বের সংকট না হয়, সে জন্যই আগে থেকে এই ব্যবস্থা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া।

আগেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন ফিঞ্চ। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে তিনি নেতৃত্ব দেন ১৫ ম্যাচে। জিতেছেন ৭টি, হেরেছেন ৮টিতে। ওয়ানডেতেও দলকে ২ ম্যাচে নেতৃত্ব দেন ফিঞ্চ। একটিতেও অবশ্য জয় নেই।

প্রায় দুই বছর পর টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরছেন অফ স্পিনার নাথান লায়ন। এছাড়া ইনজুরি কাটিয়ে দলের সাথে যোগ দিচ্ছেন মারকুটে ব্যাটসম্যান ক্রিস লিন ও টেস্ট দল থেকে বাদ পড়া গ্লেন ম্যাক্সওয়েল।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াড
অ্যারোন ফিঞ্চ, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারে, অ্যাশটন অ্যাগার, নাথান কাউল্টার নেইল, ক্রিস লিন, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, ডি’আরকি শর্ট, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই ও অ্যাডাম জাম্পা।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।