ধোনির উইকেট নিয়ে এহসানের স্বপ্নপূরণ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ০৩ অক্টোবর ২০১৮

হংকং ক্রিকেট দলের অন্যতম সেরা বোলার এহসান খান। স্বপ্ন দেখতেন বড় বড় দলগুলোর বিপক্ষে খেলার, কিংবদন্তীতুল্য ক্রিকেটারদের উইকেট নেয়ার। কিন্তু আইসিসির সহযোগী সদস্য হওয়ার কারণে সুযোগ পেতেন না পূর্ণ সদস্য দেশগুলোর বিপক্ষে খুব বেশি ম্যাচ খেলার।

তবু নিজের মনের মধ্যে স্বপ্ন লালন করতেন ভারতীয় ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির উইকেট নেয়ার। অবসর নেয়ার কারণে এহসানের সুযোগ হয়নি টেন্ডুলকারের উইকেট নেয়ার। তবে সদ্য সমাপ্ত এশিয়া কাপে ভারতের বিপক্ষে খেলার সুযোগ পেয়েই পূরণ করেছেন নিজের আরেকটি স্বপ্ন।

গত ১৮ সেপ্টেম্বর তারিখে ভারতের বিপক্ষে ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়েছিল হংকং। এতে দারুণ ভূমিকা ছিলো এহসান খানেরও। কারণ তিনি বল হাতে সাজঘরে ফিরিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে এবং পরে ভয়ানক হয়ে উঠতে দেননি মহেন্দ্র সিং ধোনিকে।

নিজের স্বপ্নপূরণ করা উইকেটে ধোনিকে রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ দেখিয়ে দেন এহসান। সে ম্যাচে শেষপর্যন্ত হংকং জিততে না পারলেও ধোনির উইকেটের মাধ্যমে এহসানের স্বপ্নপূরণ হয়েছে ঠিক। এশিয়া কাপ শেষ হওয়ার প্রায় সপ্তাহখানেক পর সংবাদ মাধ্যমে নিজেই এই তথ্য জানিয়েছেন হংকংয়ে ৩৩ বছর বয়সী এ অফস্পিনার।

এহসান বলেন, ‘আমি স্বপ্ন দেখতাম শচীন টেন্ডুলকার ও মহেন্দ্র সিং ধোনির উইকেট নেবো। কিন্তু আমি শচীনের উইকেট নিতে পারিনি। তবে আমি এবার ধোনিকে সাজঘরে ফেরাতে পেরেছি। এ কারণেই আমি তখন উইকেটে চুমু খেয়ে উইকেটটি উদযাপন করেছিলাম।’

এসময় ধোনিকে ক্রিকেটের রাজা হিসেবে উল্লেখ করেন এহসান। তিনি বলেন, ‘শচীন যদি ক্রিকেটের ঈশ্বর হয়, তাহলে ধোনি নিশ্চিতভাবেই ক্রিকেটের রাজা। আমার ক্যারিয়ার সম্পর্কে একটি বই লেখার পরিকল্পনা রয়েছে। যদি কখনো লিখি তাহলে অবশ্যই বইটির প্রধান অধ্যায় থাকবেন ধোনি। আমি আমার দৌহিত্রদের এটি পড়ে শোনাবো, কারণ আমার কাছে এটি রূপকথা মনে হচ্ছে।’

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।