রনির সেঞ্চুরিতে চট্টগ্রামকে রান পাহাড়ে চাপা দিচ্ছে ঢাকা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০২ অক্টোবর ২০১৮

ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিনে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের মধ্যকার ম্যাচে দাপট দেখিয়েছিলেন বোলাররা। প্রথম দিনেই পড়েছিল ১২টি উইকেট। তবে দ্বিতীয় দিনেই ম্যাচের দখল নিয়েছেন ঢাকার দুই ওপেনার রনি তালুকদার ও আব্দুল মজিদ।

রনির সেঞ্চুরি ও মজিদের ফিফটিতে চট্টগ্রামকে রান পাহাড়ে চাপা দিচ্ছে ঢাকা। দ্বিতীয় দিন শেষে ঢাকার সংগ্রহ বিনা উইকেটে ১৭৬ রান। তাদের লিড ২৭২ রান। প্রথম ইনিংসে ঢাকার করা ২৩৮ রানের জবাবে নিজেদের ইনিংসে ১৪২ রানেই গুটিয়ে যায় চট্টগ্রাম। ৯৬ রানের লিড পেয়ে যায় ঢাকা।

২ উইকেটে ২৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল বন্দর নগরীর দলটি। ঢাকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দলীয় সংগ্রহের সাথে আর ১১৭ রান যোগ করতেই বাকি ৮ উইকেট হারিয়ে ফেলে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার সাদিকুর রহমান। এছাড়া সায়েদ সরকার ২৬, মোহাম্মদ সাইফুদ্দীন ২০ ও ইরফান হোসেন করেন ১৮ রান।

ঢাকার পক্ষে বল হাতে সর্বোচ্চ ৪ উইকেট নেন ডানহাতি পেসার শাহাদাৎ হোসেন রাজীব। মোশাররফ হোসেন রুবেল ২টি উইকেট। শুভাগত হোম, নাজমুল ইসলাম অপু ও মোহাম্মদ শরীফ নেন ১টি করে উইকেট।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চট্টগ্রামের বোলারদের কোনো সুযোগই দেননি রনি তালুকদার ও আব্দুল মজিদ। প্রায় দেড় সেশন ব্যাট করে অবিচ্ছিন্ন জুটিতে ১৭৬ রান যোগ করেন দুজন। রনি তুলে নেন ক্যারিয়ারের ৯ম প্রথম শ্রেণির সেঞ্চুরি। ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরির অপেক্ষায় থাকা মজিদ অপরাজিত রয়েছেন ৬৬ রানে।

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।