হারাতে বসা জুবায়ের লিখনের লেগস্পিন ভেলকি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ০১ অক্টোবর ২০১৮

জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিনে অন্য তিন ভেন্যুতে বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন ব্যাটসম্যানরা। তিন ম্যাচেই হয়েছে একটি করে সেঞ্চুরি। কিন্তু ফতুল্লায় চট্টগ্রাম ও ঢাকার ম্যাচে হয়নি কোনো সেঞ্চুরি, দাপট দেখিয়েছেন বোলাররা। আর বল হাতে সবার চেয়ে উজ্জ্বল লেগস্পিনার জুবায়ের হোসেন লিখন।

লিখনের লেগস্পিন ভেলকিতে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ২৩৮ রানেই অলআউট হয়ে গিয়েছে ঢাকা বিভাগ। জবাবে সুবিধাজনক অবস্থানে নেই চট্টগ্রামও। দিন শেষে ২৫ রান তুলতেই সাজঘরে ফিরে গেছেন চট্টগ্রামের দুই ব্যাটসম্যান। ১৬ ওভারে ৬১ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন লিখন।

টসে হেরে ব্যাট করতে রনি তালুকদার ও সাঈফ হাসানের ব্যাটে শুরুটা ভালোই করেছিল ঢাকা বিভাগ। রনি ৫৯ ও সাইফ করেন ৩৪ রান। তাইবুর পারভেজের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস। জুবায়ের লিখনের স্পিন ভেলকি শুরুর আগে প্রাথমিক তাণ্ডব চালান তরুণ দীর্ঘদেহী অফস্পিনার নাইম হাসান। ঢাকার প্রথম তিন ব্যাটসম্যানকেই ফেরান তিনি।

জুবায়ের লিখনের ঘুর্ণির শিকার হয়ে সাজঘরে ফেরেন শুভাগত হোম, তাইবুর পারভেজ, মোহাম্মদ শরীফ, মাহবুবুল ইসলাম অনিক ও নাজমুল ইসলাম অপু। লিখনের ৫ ও নাইমের ৩ বাদে অন্য ২ উইকেট নেন হাসান মাহমুদ।

ঢাকার ২৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫ রানেই দুই উইকেট হারিয়ে ফেলে চট্টগ্রাম। শাহাদাৎ হোসেন রাজীবের বোলিং তোপে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান ইরফান শুক্কুর ও মুমিনুল হক। দলের বিপদের মুখে পালটা আক্রমণ করেন সাদিকুর রহমান। মাত্র ১৬ বলে ৪ চারের মারে ২৩ রান করে অপরাজিত থাকেন তিনি। তাসামুল হক ২ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

এসএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।