‘ট্রফি একটা এসে গেছে, আরেকটা আসছে’

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৮

গত জুনে দেশের ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো কোনো শিরোপা জিতেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। মালয়েশিয়ায় হওয়া এশিয়া কাপের ফাইনালে ম্যাচে ভারতকে ৩ উইকেটে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিলেন সালমা, জাহানারা, রোমানারা।

বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল এর আগে দুইবার এশিয়া কাপের ফাইনাল খেললেও জিততে পারেনি শিরোপা। আরও একবার শিরোপার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে মাশরাফি বাহিনী। প্রতিপক্ষ সালমাদের মতোই ভারত। এবার আর হারতে চায় না বাংলাদেশ, সালমা-জাহানারাও চায় তাদের ভাইরা দেশের জন্য জিতে আনুক এশিয়া কাপের ট্রফি।

সে লক্ষ্যে নিজেদের শিরোপা জয়ের অভিজ্ঞতা থেকে মাশরাফিদের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের তারকা পেসার জাহানারা আলম। নিজের বিবৃতির শিরোনাম তিনি দিয়েছেন, ‘ট্রফি একটা এসে গেছে, আরেকটা আসছে’। জাগো নিউজের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো জাহানারার বিবৃতিটি:

‘মেয়েদের এশিয়া কাপের শুরুতে ভাবতে পারিনি ফাইনালে উঠব। যখন উঠলাম তখন ভেবেছিলাম একটু ভালো খেললে জিততে পারব। মনেপ্রাণে বিশ্বাস করি, এবার দুটি এশিয়া কাপের ট্রফি আসবে দেশে। একটা এসে গেছে, আরেকটা আসছে। একটা ইতিহাসই হবে আশা করি। প্রতিপক্ষ হিসেবে আমাদের বিপক্ষে (মেয়েদের এশিয়া কাপ) ভারত অনেক অনেক শক্তিশালী দল ছিল। ওদের আগে কখনো হারাতে পারিনি আমরা। ২০০৮ থেকে যদি ধরি গত ১০ বছরে ওদের কখনো হারাতে পারিনি। ছেলেদের কথা যদি বলি, ভারত অবশ্যই শক্তিশালী দল। তবে ছেলেদের দলে ওদের অনেকবারই হারিয়েছে। সিরিজও জেতা হয়েছে ওদের বিপক্ষে। তবে বাংলাদেশের দুজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় থাকছে না এ ম্যাচে। দুজন না থাকার পরও মুশফিক ভাইয়ের দুর্দান্ত একটা ইনিংস আমাদের ফাইনাল তুলেছে। আশা করি এবার আর ছেলেদের দল আটকে থাকবে না। এবার আশা করি জিতবে।

চ্যাম্পিয়ন হতে আসলে ভাগ্যও লাগে। ছেলেদের দল ভারতের বিপক্ষে যে ক্লোজ ম্যাচগুলো হেরেছে সেগুলো যদি ম্যাচের আগে বিশ্লেষণ করে, তাহলে বুঝতে পারবে কখন কী করতে হবে। মাথা ঠান্ডা রেখে খেললেই হবে। দলে অভিজ্ঞ খেলোয়াড় আছে। শক্তিশালী দলগুলোর বিপক্ষে তারা নিয়মিত খেলে। আশা করি এবার সমস্যা হবে না। আশা করি ভাগ্য আমাদের সহায় হবে। ভালো খেললে সবাই মাথায় তুলে রাখবে, খারাপ করলে মাটিতে নামিয়ে দেবে। ট্রফি জিতলে একটা মাতামাতি তো হবেই। এটা অনেক বড় আনন্দের বিষয়। আমরা সব সময়ই চাই বাংলাদেশ জিতবে, আনন্দের উপলক্ষে তৈরি হবে।’

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।