‘পাকিস্তান ক্রিকেট বোর্ড কখনোই সময় মতো টাকা দেয়নি’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৮

চলতি এশিয়া কাপে হতাশাজনক পারফরম্যান্স দেখিয়ে সুপার ফোর থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান। টুর্নামেন্টে পাঁচ ম্যাচ খেলেছে তারা জিতেছে মাত্র ২টিতে। চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে উড়েই গিয়েছে দুই ম্যাচে, জিততে পারেনি বাংলাদেশের বিপক্ষেও। এমন ব্যর্থতাপূর্ণ পারফরম্যান্সের পরে পাকিস্তান ক্রিকেট দলের দিকে ধেয়ে আসছে সমালোচনার তীর।

আর এদিকে পাকিস্তান ক্রিকেট দলের সাবেক ফিল্ডিং কোচ স্টিভ রিক্সন প্রশ্ন তুলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পেশাদারিত্ব নিয়ে। কোচিং স্টাফদের কখনোই সময়মতো টাকা দেয়া হয় না বলে অভিযোগ তোলেন রিক্সন। বিষয়টিকে অসম্মানজনক ও নির্বুদ্ধিতা হিসেবে উল্লেখ করেন এ সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার।

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’কে দেয়া সাক্ষাৎকারে রিক্সন বলেন, ‘আমরা কখনোই সময়মতো টাকা পাইনি। ব্যাপারটা অসম্মানের এবং হতাশাজনক। দলের কোচিং স্টাফকে সময়মতো টাকা না দেয়াটা ভালো কোনো উদাহরণ নয়। তাদের সাথে আমার চুক্তির বিষয়ে স্বচ্ছ ধারণা পেতেই পাঁচ মাস সময় চলে গেছে। আমি প্রায় ৩০ বছর ধরে কোচিংয়ের সাথে জড়িত। কখনো চাইনি যে কাজটা উপভোগ করছি না বলে ছেড়ে দিতে। কিন্তু আমি যদি পিসিবিতে থাকতাম, তাহলে এমনটাই হতো।’

এসময় পিসিবির নির্দিষ্ট কারো দিকে আঙুল না তুলে সরাসরি ক্রিকেট বোর্ডকেই নির্বোধ বলে উল্লেখ করেন রিক্সন। তিনি বলেন, ‘ড্যারেন ব্যারি যখন তাদের প্রস্তাব প্রত্যাখ্যান করে দিল, তখন তাদের সামনে কেবল আমিই রয়ে গেলাম। তখন দলের পারফরম্যান্স ও অন্যান্য বিষয়াদি বেশ ভাল যাচ্ছিল। আমি তাদের নির্বোধ বলি কিছু নির্দিষ্ট ঘটনার কারণে। যখন বিদেশি কাউকে আপনি নিয়োগ দেবেন, তখন তার সাথে নিশ্চয়ই এমন ব্যবহার করতে পারেন না।’

রিক্সনের মতো পাকিস্তান ক্রিকেট বোর্ডের মতো অসন্তুষ্টি রয়েছে দলের বর্তমান প্রধান কোচ মিকি আর্থারেরও। দলের খেলোয়াড়দের পারফরম্যান্সে হতাশ আর্থার খোলাখুলিভাবে বোর্ডের সমালোচনা না করলেও বেশ কয়েকবার আকার-ইঙ্গিতে বুঝিয়েছেন নিজের অসন্তুষ্টির কথা।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।