যে কথাতে সাকিব-তামিমের অভাব ভুলে উজ্জীবিত বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের প্রথম ম্যাচেই ছিটকে গেছেন তামিম ইকবাল। পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালের আগে শেষ হয়ে গেল সাকিব আল হাসানের টুর্নামেন্টও। পঞ্চপাণ্ডবের দুইজনকে হারিয়ে বাংলাদেশ এখন বলতে গেলে 'বি' দল। সেই দলটিই পাকিস্তানের মতো হট ফেবারিটকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে।

সাকিব-তামিমের অভাবটা বাংলাদেশ ঘুচাতে পারেনি। ওপেনিংয়ে তামিমের মতো কেউ খেলতে পারছেন না, সাকিব তো সবসময়ই 'টু ইন ওয়ান'। তিনি দলে না থাকলে স্বাভাবিকভাবেই দুইজনের অভাব অনুভূত হয়। এত প্রতিবন্ধকতার পরও দমে যায়নি বাংলাদেশ। যে দলে মাশরাফির মতো অধিনায়ক আছে, সে দলকে দমানোর সাধ্য কার?

বাংলাদেশের জন্য কাজটা সহজ নয় মোটেই। মাঠে সাকিব-তামিমের অভাব তো আছেই, এমন ধাক্কায় মানসিকভাবেও পিছিয়ে থাকার কথা টাইগারদের। কিভাবে তারা এই ধাক্কা সামলে লড়ে যাচ্ছে? কিভাবে সাফল্যের পথে হাঁটছে?

পাকিস্তানের বিপক্ষে জয়ের নায়ক মুশফিকুর রহীম জানালেন নেপথ্যের গল্প। জানালেন, কোন মন্ত্রে তারা ভুলেছেন সাকিব-তামিমের অভাব। টাইগার উইকেটরক্ষক বলেন, ‘যা আছে তা নিয়েই আপনাকে শতভাগ লড়াই করতে হবে। তাই আমরা ভেবেছি, যদি ফলের চিন্তা না করে শতভাগ দিয়ে লড়তে পারি, তবে আল্লাহ চাইলে সেরা দল হয়েই জিতব। এমন সময় আসবে, যখন আমি এই দলে থাকব না। কেউই চিরদিন থাকে না। আমাদের পাঁচজন (মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহ) একটা সময় থাকবে না। তারপরও কিন্তু এগিয়ে যেতে হবে। আমরা এটাই বলেছি, এমন ভাবনা আমাদের সবাইকে উজ্জীবিত করেছে।’

এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।