মুশফিকের পর মিঠুনের ফিফটি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০০ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপ স্কোয়াডে তার অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন উঠেছিল বেশ, সংশয় ছিল একাদশে তার জায়গা পাওয়া নিয়েও। সেই মোহাম্মদ মিঠুনই গুরুত্বপূর্ণ দুটি ম্যাচে হাঁকালেন ক্যারিয়ারের প্রথম দুটি ফিফটি। শ্রীলঙ্কার বিপক্ষে আসরের প্রথম ম্যাচে খেলেছিলেন ক্যারিয়ার সেরা ৬৩ রানের ইনিংস।

আর এবার পাকিস্তানের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে করলেন ক্যারিয়ারের দ্বিতীয় পঞ্চাশ। মাত্র ১২ রানের মাথায় তৃতীয় উইকেটের পতনে উইকেটে আসেন মিঠুন। চতুর্থ উইকেটে মুশফিকুর রহিমের সাথে সামাল দেন প্রাথমিক ধাক্কা। গড়েন শতরানের জুটি।

শুরু থেকেই সাবধানী ভঙ্গিমায় খেলতে থাকেন মিঠুন। অপর প্রান্তে থাকা মুশফিককে দেন নির্ভরতার অভয়। ৬৬ বল খেলে মাত্র ৩ চারের মারে পূরণ করেন ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৬ বলে ৫৪ রান নিয়ে অপরাজিত রয়েছেন মিঠুন।

৩১ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ৩ উইকেটে ১৪৩ রান। চতুর্থ উইকেট জুটিতে এরই মধ্যে ১৩১ রান যোগ করে ফেলেছেন মুশফিক ও মিঠুন। ক্যারিয়ারের ৩০তম ফিফটি করে ৭১ রান নিয়ে অপরাজিত রয়েছেন মুশফিকুর রহিম।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।