শ্রীলঙ্কাকে ২৫০ রানের লক্ষ্য দিলো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৮

হারলেই বিদায় নিশ্চিত। জিতলেও মুখোমুখি হতে হবে নানা সমীকরণের। তবুও, টিকে থাকতে হলে শ্রীলঙ্কার জয়ছাড়া বিকল্প খোলা নেই। সে সমীকরণকে সামনে রেখে জয়ের জন্য আফগানিস্তানের পক্ষ থেকে ২৫০ রানের লক্ষ্য পেলো শ্রীলঙ্কা।

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে ১৩৭ রানের বিশাল ব্যবধানে হেরে অনেক বেশি পিছিয়ে পড়েছে লঙ্কানরা। এ কারণে আফগানিস্তানের বিপক্ষে এই ম্যাচটি তাদের জন্য বাঁচা-মরার। কিন্তু আবুধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান।

ব্যাট করতে নেমে কিছুটা মন্থর হলেও সূচনাটা আফগানদের ভালোই ছিল। দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ এবং ইহসানুল্লাহ মিলে ৫৭ রানের জুটি গড়েন। ৩৪ রান করে এ সময় আউট হন মোহাম্মদ শাহজাদ। ইহসানুল্লাহ করেন ৪৫ রান।

তবে তিন নম্বরে ব্যাট করতে নামা রহমত শাহই সবচেয়ে বেশি ভুগিয়েছে লঙ্কান বোলারদের। ৯০ বল মোকাবেলা করে ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। অধিনায়ক আসগর আফগান ১ রান করে আউট হয়ে গেলেও হাশমতুল্লাহ শহিদি করেন ৩৭ রান। মোহাম্মদ নবি ১৫, নজিবুল্লাহ জাদরান করেন ১২ রান। রশিদ খান করেন ১৩ রান। শেষ পর্যন্ত ২৪৯ রানে অলআউট হতে হয় আফগানদের। ইনিংসের একেবারে শেষ বলে আউট হন মুজিব-উর রহমান।

শ্রীলঙ্কার হয়ে ৫৫ রান দিয়ে একাই ৫ উইকেট নেন থিসারা পেরেরা। তবে সবচেয়ে খরুচে ছিলেন পেসার লাসিথ মালিঙ্গা। তিনি ১০ ওভারে ৬.৬ গড়ে দিয়েছেন ৬৬ রান। উইকেট নিতে পেরেছেন কেবল একটি। আকিলা ধনঞ্জয়া নিয়েছেন ২ উইকেট। দুষ্মন্তে চামিরা এবং শেনান জয়সুরিয়া নেন ১টি করে উইকেট।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।