ভারতকে স্বপ্ন দেখিয়ে বিদায় নিলেন রাহুল-পান্ত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৮

জিততে হলে বিশ্বরেকর্ড গড়তে হবে। ২ রানে ৩ উইকেট হারানো ভারতের জন্য ম্যাচ বাঁচানোর চিন্তা করাও তো কষ্টের ছিল। দলের ভীষণ বিপর্যয়ের মুখে হাল ধরলেন লোকেশ রাহুল। এরপর যোগ দিলেন ঋষভ পান্ত। এই যুগলের সেঞ্চুরিতে ভর করেই অসম্ভব কিছুর স্বপ্ন দেখছিল ভারত।

লক্ষ্য ৪৬৪। শুরুতে বড় ধাক্কা খাওয়া ভারত একটু সামলে উঠলেও ১২১ রানের মধ্যে ৫টি উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে অবিশ্বাস্য প্রতিরোধ রাহুল আর পান্তর। ষষ্ঠ উইকেটে তারা গড়েন ২০৪ রানের জুটি।

চাপের মুখে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন রাহুল। ক্যারিয়ারের প্রথম বড় উদযাপনটা সেঞ্চুরি দিয়েই করেন পান্তও। রাহুলের সঙ্গে তার জুটিটা রীতিমত ঘাম ঝরাচ্ছিল ইংল্যান্ডের।

শেষপর্যন্ত দলকে সেই উৎকন্ঠা থেকে মুক্তি দিলেন আদিল রশিদ। ১৪৯ রানে থাকা লোকেশ রাহুলকে বোল্ড করে সাজঘরের পথ দেখালেন এই লেগস্পিনার। এরপর ফিরিয়ে দেন আরেক সেঞ্চুরিয়ান পান্তকেও। ১১৪ রান করেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৭ উইকেটে ৩২৮ রান। রবীন্দ্র জাদেজা ২ আর ইশান্ত শর্মা শুন্য রানে উইকেটে আছেন।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।