ভারত-পাকিস্তানের প্রতিপক্ষ নির্ধারণ বৃহস্পতিবার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৮

দিন দশেক পর মাঠে গড়াবে এশিয়া কাপের এবারের আসর। তবু এখনো নির্ধারণ হয়নি কোন ছয় দল অংশ নেবে এশিয়ান শ্রেষ্ঠত্বের এই আসরে। টুর্নামেন্টের পাঁচটি দল নিশ্চিত হয়ে গেলেও, অপেক্ষা রয়ে গেছে একটি দলের।

তবে খুব বেশি অপেক্ষা করতে হবে না ষষ্ঠ দলের নাম জানতে। বৃহস্পতিবার এশিয়া কাপের বাছাই পর্বের ফাইনাল ম্যাচ শেষেই নিশ্চিত হওয়া যাবে শেষ দল হিসেবে কারা নাম লেখাবে টুর্নামেন্টে।

বাছাই পর্বের প্রথম পর্বের পাঁচ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে আরব আমিরাত। ৫ ম্যাচে তারা জিতেছে ৪টিতে। তিন জয় ও এক পরিত্যক্ত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে অবস্থান করছে হংকং। বৃহস্পতিবারের ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল।

ম্যাচের জয়ী দলেরই মিলবে এশিয়া কাপের টিকিট। তবে এশিয়া কাপের টিকিট পেয়ে স্বস্তিতে থাকবে পারবে না ফাইনাল জয়ী দল। কেননা তাদের জায়গা হবে মূল পর্বের 'এ' গ্রুপে। যেখানে আগে থেকেই অপেক্ষা করছে দুই চির প্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান।

১৯ সেপ্টেম্বর ভারত-পাকিস্তান মহারণের আগে দুই দলই নিজেদের প্রথম ম্যাচটি খেলবে বাছাইপর্ব পেরিয়ে আসা দলের বিপক্ষে। যা কিনা ধরা যায় ভারত ও পাকিস্তানের মহারণের আগে নিজেদের প্রস্তুতি ম্যাচ হিসেবেও। বাছাই পেরিয়ে আসা দলের দুই ম্যাচ হবে ১৬ ও ১৮ তারিখে।

এসএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।