হারের পথে কোহলির ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৮

জয়ের জন্য প্রয়োজন ২৪৫ রান। কিছুটা মামুলিই বলা যায়। কিন্তু সাউদাম্পটনে বোলাররা যেভাবে দাপট দেখাচ্ছে, ভারতের ব্যাটসম্যানদের জন্য লক্ষ্যটা বেশ কঠিনই। সেই পথ পাড়ি দিতে গিয়ে কঠিন বিপদেই পড়ে গেছে ভারতীয়রা। এখন হারের পথেই রয়েছে বিরাট কোহলির দল। এই রিপোর্ট লেখার সময় ভারতের রান ৮ উইকেট হারিয়ে ১৬০ রান। হাতে আছে আর দুই উইকেট, রান প্রয়োজন ৮৫।

জয়ের জন্য ২৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ইংলিশ পেসের দাপটের মুখে পড়ে ভারতীয়রা। লোকেশ রাহুল বোল্ড হয়ে যান স্টুয়ার্ট ব্রডের বলে। এরপর বিদায় নেন প্রথম ইনিংসে অপরাজিত ১৩২ রান করা চেতেশ্বর পুজারাও। ওপেনার শিখর ধাওয়ান ফিরে যান এন্ডারসনের বলে।

২২ রানে ৩ উইকেট হারানোর পর ভারতীয় ইনিংসের হাল ধরেন বিরাট কোহলি আর আজিঙ্কা রাহানে। দু’জনের ব্যাটে গড়ে ওঠে ১০১ রানের বিশাল এক জুটি। কিন্তু এই জুটিও ভারতকে বাঁচাতে পারলো না। ৫৮ রান করে মঈন আলির ঘূর্ণি ফাঁদে পড়েন কোহলি। উইকেট দেন কুকের হাতে। এরপর হাফ সেঞ্চুরি করেন আজিঙ্কা রাহানেও। কিন্তু ৫১ রান করার পর সেই মঈন আলির ঘূর্ণি ফাঁদে পড়ে এলবিডব্লিউ হন।

হার্দিক পান্ডিয়া উইকেটে এসে দাঁড়াতেই পারেননি। বেন স্টোকসের বলে রুটের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান কোনো রান না করেই। রিশাভ পান্ত করেন ১৮ রান। আট নম্বর ব্যাটসম্যান হিসেবে আউট হন স্টোকসের বলে এলবি হয়ে, কোনো রান না করে।

স্পিনার মঈন আলি নেন ৩ উইকেট। ২ উইকেট করে নেন এন্ডারসন আর বেন স্টোকস। ১ উইকেট নেন স্টুয়ার্ট ব্রড। উইকেটে রয়েছেন ৪ রান নিয়ে অশ্বিন এবং ৫ রান নিয়ে মোহাম্মদ শামি। ৮ উইকেটে রান ১৬০।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।