এশিয়া কাপে আফগানদের শক্তিশালী স্কোয়াড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০১ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৮

সপ্তাহ দুয়েকের মধ্যেই মাঠে গড়াবে এশিয়া কাপের এবারের আসর। এই টুর্নামেন্টকে সামনে রেখে এরই মধ্যে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ, শ্রীলংকা ও ভারত। রোববার দুপুরে চতুর্থ দল হিসেবে স্কোয়াড ঘোষণা করলো আফগান ক্রিকেট বোর্ডও (এসিবি)।

ছয় দলের এই টুর্নামেন্টের জন্য ১৭ সদস্যের স্কোয়াড দিয়েছে এসিবি। অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে এশিয়া কাপের জন্য শক্তিশালী দলই গঠন করেছে আফগানিস্তান। সদ্যই আয়ারল্যান্ডের মাটি থেকে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ জেতায় আত্মবিশ্বাসেও এগিয়ে থাকবে তারা।

নিয়মিত অধিনায়ক আজগর আফগানের নেতৃত্বেই তারা এবারের এশিয়া কাপ খেলবে। এছাড়া দলে থাকছেন নিয়মিত মুখের সবাই। নতুন মুখ হিসেবে দেখা যাবে মুনির আহমেদ কাকার ও সৈয়দ আহমাদ শেরজাদকে। রশিদ খান ও মুজিব উর রহমানের স্পিন জুটির সাথে থাকছেন নাজিবুল্লাহ জাদরান, আফতাব আলমের মতো কার্যকরী পেসাররা।

এশিয়া কাপের ‘বি’ গ্রুপে আফগানিস্তানের প্রতিপক্ষ বাংলাদেশ ও শ্রীলংকা। টুর্নামেন্টের সুপার ফোর বা দ্বিতীয় পর্বে যেতে কমপক্ষে একটি জয় পেতে হবে তাদের। ১৭ তারিখ শ্রীলংকা ও ২০ তারিখ বাংলাদেশের বিপক্ষে নিজেদের দুই ম্যাচ খেলবে আফগানরা।

এশিয়া কাপের আফগান স্কোয়াড
আজগর আফগান, মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, মোহাম্মদ নাবী, গুলবদিন নাইব, রশিদ খান, নাজিবুল্লাহ জাদরান, মুজিব-উর-রহমান, আফতাব আলম, সামিউল্লাহ শেনওয়ারি, মুরিন আহমেদ কাকার, সৈয়দ আহমাদ শেরজাদ, শারাফুদ্দিন আশরাফ ও বাফাদার মোমান্দ।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।