পরিবর্তিত অ্যাকশনে বোলিংয়ের অনুমতি পেলেন উইন্ডিজের বিটন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৫ এএম, ২৯ আগস্ট ২০১৮

গত ডিসেম্বরে ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমে ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হন ওয়েস্ট ইন্ডিজের তরুণ ফাস্ট বোলার রন্সফোর্ড বিটন। নিষেধাজ্ঞার প্রায় ৮ মাস পরে নিজের অ্যাকশন শুধরে পুনরায় বোলিং করার অনুমতি পেয়েছেন ২৫ বছর বয়সী এই পেসার।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি ছিল বিটনের ক্যারিয়ারেরও দ্বিতীয় ম্যাচ। ম্যাচে ৮ ওভারের স্পেলে ৬০ রান খরচায় এক উইকেট নিয়েছিলেন তিনি। ম্যাচ শেষে তার বিরুদ্ধে ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের অভিযোগ আনা হয়।

পরে অভিযোগের সত্যতা মিললে চলতি বছরের শুরুতে তাকে বোলিং করা থেকে নিষিদ্ধ করে অ্যাকশন শুধরে নেয়ার পরামর্শ দেয় আইসিসি। চলতি মাসের ১৩ তারিখ ইংল্যান্ডের লাফব্রো বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শুধরানো বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন বিটন।

পরীক্ষায় দেখা যায় পরিবর্তিত বোলিং অ্যাকশনে সব ডেলিভারিই কনুই ১৫ ডিগ্রির কম বাঁকিয়ে করতে পারছেন বিটন। ফলে তাকে পুনরায় বোলিং করার ছাড়পত্র দিয়ে দেয়া হয়। তবে এখনো ম্যাচ অফিশিয়ালদের নজরেই থাকবেন বিটন।

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।