কুরানের সুইংয়ে ভারতীয় টপ অর্ডারে ধ্বস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ০২ আগস্ট ২০১৮

একটা সময় বেশ ভালো অবস্থানেই ছিল ভারত। বিনা উইকেটে তারা তুলে ফেলেছিল ৫০ রান। সেখান থেকে আর ৯ রান যোগ হতেই নেই ৩ উইকেট। স্যাম কুরানের সুইংয়ে যেন দিশেহারা ভারতীয় টপ অর্ডার। এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিনে ৩ উইকেটে ৭৬ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে ভারত। অধিনায়ক বিরাট কোহলি ৯ আর আজিঙ্কা রাহানে ৮ রান নিয়ে ব্যাট করছেন।

মুরালি বিজয় আর শেখর ধাওয়ান বেশ ভালো শুরু করেন। তাদের ৫০ রানের উদ্বোধনী জুটিটি ভাঙেন টম কুরান। ইনিংসের ১৪তম ওভারের চতুর্থ বলে ২০ রান করা মুরালি বিজয়কে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন বাঁহাতি এই পেসার। এক বল পর লোকেশ রাহুলকেও (৪) সাজঘরের পথ দেখান তিনি। পরের ওভারে এসে আরেক ওপেনার ধাওয়ানকে ডেভিড মালানের ক্যাচ বানিয়ে ভারতকে বড় বিপদে ফেলে দেন কুরান। ধাওয়ান করেন ২৬ রান।

এর আগে ৯ উইকেটে ২৮৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। দলের খাতায় আর ২ রান যোগ হতেই (২৮৭ রানে) অলআউট হয়ে যায় স্বাগতিকরা। জো রুট ৮০ আর জনি বেয়ারস্টো করেন ৭০ রান।

ভারতের পক্ষে ৪টি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ৩টি উইকেট শিকার মোহাম্মদ শামির।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।