টি-টোয়েন্টিতে গেইলের সামনে পড়ছে না বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৮ এএম, ৩১ জুলাই ২০১৮

টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা বলা হয় তাকে। ক্রিস গেইল না থাকলে টি-টোয়েন্টির মজাটা কি! বাংলাদেশের জন্য স্বস্তির হলেও ক্রিকেট ভক্তদের জন্য দুঃসংবাদ, টাইগারদের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না বিধ্বংসী এই ওপেনার। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, ৩৮ বছর বয়সী এই ব্যাটসম্যানকে বিশ্রাম দেয়া হয়েছে।

সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজেও ব্যাট হাতে বেশ উজ্জ্বল ছিলেন গেইল। তিন ম্যাচ মিলিয়ে করেছেন ১৪২ রান, যার মধ্যে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের ৬৬ বলে ৭৩ রানের ইনিংসটির কথা আলাদা করেই বলতে হয়। ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজ ১৮ রানে হেরে সিরিজ খুয়ালেও গেইলের ব্যাটেই এক সময় স্বপ্ন দেখছিল।

ফর্মে থাকা এই ওপেনারের বিশ্রামে সুযোগ মিলছে চাঁদউইক ওয়ালটনের। গত মে মাসে লর্ডসে বিশ্ব একাদশের বিপক্ষে ম্যাচে বাদ পড়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান, যে ম্যাচটি ৭২ রানের বড় ব্যবধানে জিতে ক্যারিবীয়রা। ওয়ালটন দলে ফেরায় এখন ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডে উইকেটরক্ষক দুইজন, আরেকজন দিনেশ রামদিন।

এদিকে, বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ পাওয়া শেলডন কোট্রেলও ফিরেছেন টি-টোয়েন্টি দলে। ওয়ানডে সিরিজে না থাকলেও টি-টোয়েন্টিতে জায়গা ধরে রেখেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। থাকছেন চোটের কারণে সিরিজের শেষ ম্যাচ খেলতে না পারা আন্দ্রে রাসেলও।

বুধবার সেন্ট কিটসে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এরপরের দুটি টি-টোয়েন্টি হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় লডারহিলের সেন্ট্রাল ব্রওয়ার্ড রিজিওনাল পার্কে, ৪ এবং ৫ আগস্ট। যেখানে প্রথমবারের মতো খেলবে বাংলাদেশ দল।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল : কার্লোস ব্রেথওয়েট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, শেলডন কোট্রেল, আন্দ্রে ফ্লেচার, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, চাঁদউইক ওয়ালটন, কেসরিক উইলিয়ামস।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।