রুটের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৯ এএম, ১৫ জুলাই ২০১৮

লর্ডসে প্রথমবারের মতো সেঞ্চুরি করলেন জো রুট, ছুঁলেন মার্কাস ট্রেসকোথিকের করা ইংল্যান্ডের হয়ে ১২ সেঞ্চুরির রেকর্ড। রুটের এই রেকর্ডে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে স্বাগতিক ইংল্যান্ড।

ইংল্যান্ডের করা ৩২২ রানের জবাবে ব্যাট করতে নেমে পুরো ৫০ ওভার খেলে ২৩৬ রানে অলআউট হয় ভারত। ইংল্যান্ড পায় ৮৬ রানের সহজ জয়। প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাট করা ভারতীয়রা এই ম্যাচে পায়নি কোন হাফসেঞ্চুরিও।

রান তাড়া করতে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন সুরেশ রায়না। এছাড়া অধিনায়ক ভিরাট কোহলি ৪৫ ও শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৩৫ রান। শেষদিকে ৩৭ রানের ইনিংস খেলার পথে ১৮তম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্যারিয়ারে দশ হাজার রান পূরণ করেন মহেন্দ্র সিং ধোনি।

ইংল্যান্ডের পক্ষে একাই ৪ উইকেট নেন ডানহাতি পেসার লিয়াম প্লাংকেট। এছাড়া ২টি করে উইকেট নেন ডেভিড উইলি ও আদিল রশিদ। অন্য দুই উইকেট নেন মার্ক উড ও মঈন আলি।

এর আগে জো রুটের ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২২ রান করে ইংল্যান্ড। ১১৬ বলে ৮ চার ও ১ ছক্কা মারে ১১৩ রান করেন রুট। এতোদিন ১২টি ওয়ানডে সেঞ্চুরি নিয়ে ইংলিশদের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড নিজের করে রেখেছিলেন মার্কাস ট্রেসকোথিক। শনিবার এই রেকর্ডে ভাগ বসিয়েছেন রুট।

রুটের সেঞ্চুরি ছাড়াও হাফসেঞ্চুরির দেখা পান অধিনায়ক ইয়ন মরগ্যান। ৫১ বলে ৪টি চার ও ১টি ছক্কার মারে ৫৩ রান করেন তিনি। শেষ দিকে মাত্র ৩১ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন ডেভিড উইলি।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।