দেশের বাইরে সেরা বোলিংয়ের রেকর্ড সাকিবের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৫ এএম, ১৫ জুলাই ২০১৮

জ্যামাইকায় দ্বিতীয় দিন সকালে ডানহাতি স্পিনার মেহেদি মিরাজের স্পিনে নাকাল হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। পরের দিন সকালে বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান নাকানিচুবানি খাইয়ে ছাড়লেন স্বাগতিকদের।

সাকিব আল হাসানের রেকর্ডগড়া বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৯ রানে অলআউট হয়েছে ক্যারিবীয়রা। ১৭ ওভার বোলিং করে ৫ মেইডেনের সাহায্যে ৩৩ রান খরচায় ৬ উইকেট নিয়েছেন সাকিব। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১৮তম পাঁচ উইকেট শিকার।

তবে এই বোলিং ফিগারের মাহাত্ম্য এটুকুতেই সীমাবদ্ধ নয়। বাংলাদেশের পক্ষে বিদেশের মাটিতে এটিই সেরা বোলিং ফিগার। টাইগারদের ১৮ বছরের টেস্ট ইতিহাসে সাকিবের এই ৩৩ রানে ৬ উইকেটের চেয়ে সেরা বোলিং করতে পারেননি কেউই।

এছাড়াও দেশের মাটিতে একই ম্যাচে দুই বোলার পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেও। দেশের বাইরে এই প্রথম এক ম্যাচে বাংলাদেশের দুই বোলার পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেন। প্রথম ইনিংসে মেহেদি মিরাজ ৯৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন। সাকিব দ্বিতীয় ইনিংসে নিলেন ৩৩ রানে ৬ উইকেট।

এসএএস/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।