উইকেট বিবেচনায় ওয়েস্ট ইন্ডিজই এগিয়ে : টাইগার কোচ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ০৪ জুলাই ২০১৮

বুধবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ দলের নতুন কোচ স্টিভ রোডস অধ্যায়। বিরুদ্ধ কন্ডিশন, চ্যালেঞ্জিং উইকেটে রোডসের প্রথম অ্যাসাইনমেন্টটা মোটেও সহজ হতে যাচ্ছে না। ম্যাচের আগের যা স্বীকার করে নিয়েছেন রোডস নিজেই।

ম্যাচের ভেন্যু অ্যান্টিগার সবুজ উইকেট দেখে স্বাগতিকদেরই এগিয়ে রেখেছেন বাংলাদেশের কোচ। তবে এমন চ্যালেঞ্জিং উইকেটের চ্যালেঞ্জ নিতে বাংলাদেশিরাও প্রস্তুত বলে জানান রোডস।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমার মনে হয় এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজই এগিয়ে থাকবে। কারণ পিচের সবুজাভ ও বাউন্সি চরিত্রটা বাংলাদেশের জন্য একদম অপরিচিত। তবে আমরা আগে থেকেই বুঝতে পারছিলাম যে আমাদের জন্য কি অপেক্ষা করছে। এছাড়া আমরা শ্রীলংকার বিপক্ষে সিরিজটি দেখেও প্রস্তুতি নিয়েছি। ক্যারিবীয়দের চ্যালেঞ্জ নিতে আমরা প্রস্তুত।’

টেস্ট সিরিজে দুইটি ম্যাচ খেলবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। ৪ তারিখ অ্যান্টিগায় প্রথমটি ও ১২ জুলাই জ্যামাইকায় হবে সিরিজের শেষ ম্যাচটি। তবে বাংলাদেশ কোচের মত যে সিরিজে বেজোড় সংখ্যক ম্যাচ হলে সিরিজের জয়ী দল নির্ধারণে সুবিধে হতো। দুই ম্যাচের সিরিজে দুই দলই একটি করে ম্যাচ জিতলে ১-১ ব্যবধানে অমিমাংসীতই থেকে যাবে সিরিজটি।

রোডস বলেন, ‘সিরিজে বেজোড় সংখ্যক ম্যাচ খেলতে পছন্দ করতাম আমরা। এছাড়া বেজোড় ম্যাচ হলে নিশ্চিত বিজয়ীও পাওয়া যেত। সিরিজটি অন্তত ৩ ম্যাচের হলে ভালো একটি উদাহরনণ হতো। তবে আমরা জানি সিরিজটি দুই ম্যাচের এবং আমাদের করণীয় কি। তাই আমরা এই দুই ম্যাচের দিকেই মনোযোগ দিয়ে রাখছি।’

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।