শাস্তি থেকে বেঁচে গেলেন হাফিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১২ পিএম, ০৬ জুন ২০১৮

বেঁচে গেলেন মোহাম্মদ হাফিজ। আইসিসির বোলিং অ্যাকশন পরীক্ষা নিয়ে বিরূপ মন্তব্য করায় এই অলরাউন্ডারের উপর শাস্তি আরোপের সম্ভাবনা দেখা দিয়েছিল। তবে শেষ পর্যন্ত তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ারই সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বারবার বোলিং অ্যাকশনের সন্দেহে পড়ছেন, পরীক্ষা দিয়ে আবারও বল হাতে ফিরছেন। গত কয়েক বছরে এমন ঝামেলায় পড়ে আইসিসির উপর ভীষণ ক্ষেপে গিয়েছিলেন হাফিজ। সংস্থাটির বোলিং পরীক্ষা প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলেছিলেন পাকিস্তানী অলরাউন্ডার। তবে পরে তিনি দাবি করেন, আইসিসির বিরুদ্ধে কিছু বলেননি, তার বক্তব্যের নাকি ভুল ব্যাখ্যা করা হয়েছে।

হাফিজ আত্মপক্ষ সমর্থন করে বলেছিলেন, ‘আমি আইসিসির রীতি-নীতির সমালোচনা করিনি। আমার সাক্ষাৎকারে কোনো ক্রিকেট বোর্ডের কারও নামও উল্লেখ করিনি। সাক্ষাৎকারটিতে আমি এটার (বোলিং অ্যাকশন পরীক্ষা) উন্নতি এবং ভক্তদের মনে যেন কোনো দ্বিধা না থাকে, সেজন্য পরামর্শ দিয়েছিলাম। দুর্ভাগ্যজনকভাবে এর ভুল ব্যাখ্যা হয়েছে।’

তবে হাফিজ নিজের অবস্থান থেকে সরে আসলেও পিসিবি শাস্তি আরোপ করে কি না, সেই আশঙ্কায় ছিলেন ক্রিকেটভক্তরা। শেষ পর্যন্ত এমন কিছু ঘটেনি। এই অলরাউন্ডারের আত্মপক্ষ সমর্থনকে আমলে নিয়ে পিসিবি বলেছে, ‘হাফিজ বোলিং অ্যাকশন পরীক্ষায় আইসিসির নিয়ম নিয়ে সম্প্রতি করা তার মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন। কমিটি তার ব্যাখ্যা গ্রহণ করেছে। তার মন্তব্য গণমাধ্যমের সামনে পরিষ্কার করার জন্যও বলেছে।’

এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।