ডি ভিলিয়ার্সের অবসরে স্বস্তি পাবে বোলাররা : ডেল স্টেইন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২৯ মে ২০১৮

সপ্তাহখানেক আগে হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। মাত্র ৩৪ বছর বয়সে তার এই আকস্মিক অবসরে বিস্মিত হয় পুরো ক্রিকেট বিশ্ব। তবে ডি ভিলিয়ার্সের সতীর্থ, দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইনের মতে ডি ভিলিয়ার্সের অবসরে স্বস্তি পাবে সারা বিশ্বের বোলাররা।

জনপ্রিয় ক্রিকেটবিষয়ক সংবাদ মাধ্যম ‘ইএসপিএন ক্রিকিনফো’কে দেয়া এক সাক্ষাৎকারে এই কথা জানান স্টেইন। দীর্ঘদিন ডি ভিলিয়ার্সের সাথে একসাথে খেলার অভিজ্ঞতা থেকেই তার ব্যাপারে কথা বলেন স্টেইন। ২০০৪ সালে পোর্ট এলিজাবেথে একই ম্যাচে অভিষেক হয় স্টেইন এবং ডি ভিলিয়ার্সের।

দীর্ঘদিনের বন্ধু এবং সতীর্থের আকস্মিক অবসরের ব্যাপারে বলতে গিয়ে স্টেইন বলেন, ‘সে (ডি ভিলিয়ার্স) আর খেলবে না এটা খুবই হতাশাজনক একটা ব্যাপার। আপনি যেকোন বোলারকে জিজ্ঞেস করলেই উত্তর পাবেন যে তারা ডি ভিলিয়ার্সের বিপক্ষে বোলিং করতে উন্মুখ। সবাই তাকে খেলতে দেখতে চায়, তবে অন্যদিক চিন্তা করলে ডি ভিলিয়ার্সের অবসরে বোলাররা অবশ্যই স্বস্তি পাবে। কেননা তাদের অবচেতন মনে আওয়াজ আসবে যে আর কখনোই নির্ঘুম রাত পার করতে হবে না।’

বোলারদের জন্য মূর্তিমান আতঙ্ক ডি ভিলিয়ার্সের ২০০৪ সালে টেস্ট ক্রিকেটে, ২০০৫ সালে ওয়ানডে ক্রিকেটে এবং ২০০৬ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক ঘটে। অবসর নেয়ার আগে ১১৪টি টেস্ট ম্যাচে ৮৭৬৫, ২২৮টি ওয়ানডে ম্যাচে ৯৫৭৭ এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৬৭২ রান করেছেন তিনি। তিন ফরম্যাট মিলিয়ে ৪৭টি সেঞ্চুরি বেরিয়েছে তার ব্যাট থেকে।

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।