বাংলাদেশের বিপক্ষে তারুণ্য নির্ভর আফগান দল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ২৯ মে ২০১৮

আগামী মাসের শুরুতে বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। নিজেদের অভিষেক টেস্ট সিরিজের আগে হতে যাওয়া এই সিরিজে তারুণ্যকেই বেশি প্রাধান্য দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। অভিষেক টেস্ট ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডের মাত্র ৫ জনকে তারা রেখেছে বাংলাদেশের বিপক্ষে সিরিজের স্কোয়াডে।

সোমবার আফগানিস্তানের সাবেক অধিনায়ক এবং বর্তমান প্রধান নির্বাচক নওরোজ মঙ্গল এই স্কোয়াড ঘোষণা করেন। অভিজ্ঞ অধিনায়ক আসগর স্ট্যানিকজাই ছাড়া মোহাম্মদ নাবি, মোহাম্মদ শাহজাদ, শারাফুদ্দিন আশরাফ এবং শাপুর জাদরানের মতো অভিজ্ঞদের টি-টোয়েন্টি স্কোয়াডে রেখেছে তারা।

এছাড়া বাংলাদেশের জন্য সবচেয়ে বড় হুমকি হিসেবে বিবেচনা করা হচ্ছে যাদের, সেই দুই স্পিনার রশিদ খান এবং মুজিব উর রহমানকেও স্কোয়াডে রাখতে কোন ভুল করেনি আফগান ক্রিকেট বোর্ড। এছাড়া দারউইশ রাসুলি এবং নাজিব তারাকাই এর মতো তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়েছে আফগান বোর্ড।

আগামী ৩, ৫ এবং ৭ জুন তারিখে ভারতের দেরাদুনে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে আফগানিস্তান এবং বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান স্কোয়াড
আসগর স্ট্যানিকজাই (অধিনায়ক), নাজিব তারাকাই, উসমান ঘানি, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, শফিকুল্লাহ, দারউইশ রাসুলি, মোহাম্মদ নাবি, রশিদ খান, গুলবদিন নাইব, করিম জানাত, শারাফুদ্দিন আশরাফ, শাপুর জাদরান, আফতাব আলম।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।