‘গেইলকে না কেনা ছিল নিলামের সবচেয়ে বড় বিস্ময়’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৯ মে ২০১৮

শেষ হতে চলেছে আইপিএলের একাদশতম আসর। আর এক সপ্তাহের মধ্যে পর্দা নামবে এবারের আসরের। টুর্নামেন্টের শেষভাগে এসে এবারের নিলামের সবচেয়ে বড় বিষ্ময়ের কথা জানিয়েছেন নিলাম পরিচালনাকারী রিচার্ড ম্যাডলি।

বছরের শুরুতে জানুয়ারির শেষ দিকে দুই ধাপে পরিচালিত হয় এবারের আইপিএলের নিলাম। সবাইকে অবাক করে দিয়ে আইপিএল নিলামে অবিক্রিতই থেকে যান টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা হিসেবে পরিচিত ক্রিস গেইল। পরে তৃতীয় ধাপে গিয়ে ভিত্তিমূল্য দিয়েই ক্যারিবিয়ান এই তারকাকে দলে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।

টি-টোয়েন্টি ক্রিকেটের প্রায় সকল রেকর্ড নিজের দখলে রাখা গেইলের প্রতি আগ্রহ না দেখানোকেই আইপিএল নিলামের সবচেয়ে বড় বিস্ময় হিসেবে উল্লেখ করেন নিলাম পরিচালনাকারী ম্যাডলি। নিজের বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, ‘(নিলামের সময়) আমি ব্যাগ থেকে গেইলের নামাঙ্কিত বেইলটা বের করলাম এবং তার ভিত্তিমূল্য ২ কোটি রূপির কথা জানালাম। কিন্তু কেউ কোন বিড করলো না। আমি অবধারিতভাবেই রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দিকে তাকালাম, পরে কলকাতার দিকেও তাকালাম। কিন্তু কেউই আগ্রহ দেখাচ্ছিল না। কোন বিডই হলো না গেইলের জন্য, নিলামের সবচেয়ে বড় বিস্ময় ছিলো এটিই। এছাড়া জো রুট এবং জনি বেয়ারস্টোর জন্যও কোন বিড না হওয়াটাও বিস্ময়কর ছিল।’

গেইলকে কেউ দলে নিতে না চাইলেও পাঞ্জাবের হয়ে সুযোগ পেয়ে গেইল ঠিকই প্রমাণ করেছেন তিনি ফুরিয়ে যাননি। চলতি আসরের প্রথম সেঞ্চুরিসহ এখনো পর্যন্ত ১০ ম্যাচ খেলে ১৪৭.২০ স্ট্রাইকরেটে ৩৬৮ রান করেছেন ক্যারিবিয়ান এই দানব।

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।