সুযোগের অপেক্ষায় আছে নেপালি প্রতিভারা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১৩ মে ২০১৮

বেশ কয়েক বছর ধরেই হাঁটি হাঁটি পা পা করছে নেপাল ক্রিকেট দল। শনিবার নেপালের প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে অভিষেক হয়েছে নেপালি ১৭ বছর বয়সী লেগস্পিনার সন্দ্বীপ লামিচানের। অভিষেক ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন লামিচানে, কুড়িয়েছেন সকলের প্রশংসা।

দলের অন্যান্য বোলারদের ব্যর্থতার ভিড়ে ৪ ওভার বোলিং করে মাত্র ২৫ রান খরচায় ১ উইকেট নেন তিনি। কবজির মোচড়ে সবাইকে তাক লাগিয়েছেন এই স্পিনার। ম্যাচ শেষে লামিচানে জানান, তার মতো এমন অনেক প্রতিভা রয়েছে নেপালে, যারা কিনা অপেক্ষায় আছে যথাযথ সুযোগের।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ শেষে দিল্লি ডেয়ারডেভিলসের এই লেগি বলেন, ‘আমি যেমন আইপিএলে সুযোগ পেলাম এবার, তেমনি নেপালে আরো অনেক প্রতিভা রয়েছে। তারাও আমার মতো সুযোগের অপেক্ষায় আছে। চলতি বছর আমি সিপিএলে (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) নেভিল প্যাট্রিয়টসের হয়ে খেলবো। আমাকে দিয়ে ধারাটা শুরু হলো এবং এটি নেপালের অন্যান্য খেলোয়াড়দের জন্য আর অনেক সুযোগ বয়ে আনবে আশা করি।’

আইপিএলে ১১টি ম্যাচ বেঞ্চে বসে থাকার পরে ১২তম ম্যাচে এসে মাঠে নামার সুযোগ পেয়েছেন লামিচানে। প্রথম ১১ ম্যাচে একাদশে সুযোগ না পেলেও নিয়মিত অনুশীলন করে নিজের দক্ষতা বাড়িয়েছেন বলে জানান তিনি। দলের কোচ হিসেবে অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিংকে পাওয়ায় বাড়তি উচ্ছ্বাস শোনা যায় এই তরুণের কণ্ঠে।

লামিচানে বলেন, ‘আমার মতে, এ ধরনের লিগগুলো নিজের দক্ষতা বাড়াতে অনেক সাহায্য করে। কারণ এখানে আপনি সারাক্ষণ ক্রিকেট নিয়েই ব্যস্ত থাকেন। আপনি এই সময়টায় কতটুকু পরিশ্রম করছেন, তার উপরেই সব নির্ভর করে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, নিজের প্রতি সৎ থাকা।’

এসএএস/এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।