কোহলির রেকর্ডে ভাগ বসালেন বাটলার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ১২ মে ২০১৮

সুযোগটা এসেছিল কেন উইলিয়ামসন কিংবা শ্রেয়াস আয়ারের সামনেও; কিন্তু তারা দু’জনই ব্যর্থ হলেন। তবে নীরবে-নিভৃতে উইলিয়ামসন-শ্রেয়াসের অসম্পূর্ণ কীর্তি পূরণ করেছেন ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ বাটলার। টানা চার ম্যাচে পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলে ভাগ বসিয়েছেন বিরাট কোহলির রেকর্ডে।

চলতি আইপিএলে ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছিলো না বাটলারের। অনেকটা বাজি ধরেই তাকে মিডলঅর্ডার থেকে ইনিংস সূচনা করার দায়িত্ব দেয় রাজস্থান রয়্যালস। রাজস্থান ইনিংসের উদ্বোধন করার দায়িত্ব পেয়ে পরপর ৪ ম্যাচে পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

সবশেষ শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলে নিজ দলকে জয়ের বন্দরে নিয়ে যান বাটলার। এই ইনিংসের সুবাদে আইপিএলের ইতিহাসে টানা ৪ পঞ্চাশোর্ধ ইনিংস খেলা দ্বিতীয় খেলোয়াড় হয়ে যান তিনি।

এর আগে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টানা দুই ম্যাচে এবং দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ম্যাচে ফিফটি হাঁকান বাটলার। ২০১৬ সালের আসরে টানা ৪ ম্যাচে পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলার পথে ২টি করে সেঞ্চুরি-হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক কোহলি। এই আসরেই টানা ৩ ম্যাচে পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছেন দিল্লির অধিনায়ক শ্রেয়াস এবং হায়দরাবাদের অধিনায়ক উইলিয়ামসন।

তবে টানা ৪ ফিফটিতে কোহলির পাশে বসলেও, বাটলারের সামনে এখন সুযোগ বিরেন্দর শেবাগের রেকর্ডে ভাগ বসানোর। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ টানা ৫টি ম্যাচে পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলার রেকর্ড রয়েছে শেবাগের। ২০১২ সালের আসরে দিল্লির হয়ে এই কীর্তি গড়েন তিনি। রোববার রাজস্থানের পরবর্তী ম্যাচে আরেকটি হাফ সেঞ্চুরি করলেই, শেবাগের রেকর্ডেও ভাগ বসাবেন বাটলার।

এসএএস/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।