হায়দরাবাদের অধিনায়ক হবার যোগ্যতা আছে সাকিবের : লক্ষ্মণ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ১১ মে ২০১৮

আইপিএলের চলতি মৌসুমে মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ শোনে হায়দরাবাদ। বল টেম্পারিং কাণ্ডে জড়িত থাকার অভিযোগে নিয়মিত অধিনায়ক ওয়ার্নারকে ছাড়াই মাঠে নামতে হয় দলটিকে। মাঠে নামার পর ঘুরে দাঁড়ায় দলটি। কেন উইলিয়ামসনের ঘাড়ে ওঠে দলের দায়িত্ব। তবে হায়দরাবাদকে নেতৃত্ব দেয়ার যোগ্যতা আছে সাকিবের। এমটাই জানালেন দলটির মেন্টর ভিভিএস লক্ষ্মণ।

পুরো আসরে ওয়ার্নারের অভাব একটুও অবোধ করেনি হায়দরাবাদ। কেন উইলিয়ামসন সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে এসেছেন প্রতি ম্যাচেই। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্মেন্স করে প্রতহ্ম দল হিসেবে এরই মধ্যে প্লে-অফে জায়গা করে নিয়েছে হায়দরাবাদ। আর এ সবই সম্ভব হয়েছে উইলিয়ামসন ও সাকিবদের মত অভিজ্ঞ তারকদের কল্যাণে।

এ নিয়ে লক্ষ্মণ বলেন, ‘চলতি মৌসুমে আমরা ডেভিড ওয়ার্নারকে পাব না তা আগে থেকে জানতাম না। তবে আমরা তার বিষয়টি সামলাতে সক্ষম হয়েছি। ভাগ্য ভালো আমাদের দলে উইলিয়ামসন, সাকিব, ধাওয়ানের মত নেতা সুলভ ক্রিকেটার রয়েছে।’

তিনি আরও বলেন, ‘ওয়ার্নার অধিনায়ক থাকা কালেও সবাই কেনকে সম্মান করত। এমনকি সাকিব। সে নিজেও একজন অভিজ্ঞ আন্তর্জাতিক ক্রিকেটার ও অধিনায়ক। সুতরাং আমাদের হাতে অনেক অপশন ছিল।’

উল্লেখ্য, চলতি মৌসুমে ১১ ম্যাচে মাঠে নেমে ব্যাট হাতে ১৫৮ রান করেছেন সাকিব। আর বল হাতে উইকেট নিয়েছেন ১২ টি।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।