গেইলদের সামনে ১৫৯ রানের লক্ষ্য দিল রাজস্থান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৯ পিএম, ০৮ মে ২০১৮

জস বাটলার একাই খেললেন ৫৮ বলে ৮২ রানের এক ঝড়ো ইনিংস। কিন্তু তার মতো ব্যাটিং করতে পারলেন না রাজস্থান রয়্যালসের আর কোনো ব্যাটসম্যান। ফলে একটা সময় দুইশ রানের দিকে ছুটতে থাকা আজিঙ্কা রাহানের দল শেষ পর্যন্ত ক্রিস গেইলের কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে ছুঁড়ে দিয়েছে ১৫৯ রানের লক্ষ্য। ৮ উইকেটে ১৫৮ রানে থেমেছে তারা।

টসে জিতে শুরুতে ব্যাটিং বেছে নেয় রাজস্থান। আজিঙ্কা রাহানেকে নিয়ে উদ্বোধনী জুটিতে শুরুটা দুর্দান্তই করেছিলেন বাটলার। ২২ বলে এই জুটিতে আসে ৩৭ রান, যেখানে রাহানের অবদান মাত্র ৯ রানের। রাহানে সাজঘরে ফেরার পর কৃষ্ণাপ্পা গৌতমও ৮ রান করে আউট হয়ে যান। এরপর সঞ্জু স্যামসন কিছুটা মেরে খেলতে চেয়েছিলেন।

১৮ বলে ১টি করে চার ছক্কায় ২২ রান করা স্যামসনকে সাজঘরের পথ দেখান মুজিব উর রহমান। সতীর্থদের এই আসা যাওয়ার মধ্যেই নিজের ইনিংসটা এগিয়ে নিয়েছেন বাটলার, সেটাও ঝড়ো গতিতে। শেষ পর্যন্ত ৫৮ বলে ৯ বাউন্ডারি আর ১ ছক্কায় ৮২ রান করে মুজিবের বলেই স্ট্যাম্পিং হন ইংলিশ এই ব্যাটসম্যান।

বাটলার ফেরার পর রানের গতিটা আর সেভাবে বাড়াতে পারেননি রাজস্থানের পরের ব্যাটসম্যানরা। ফলে ৬ উইকেট হাতে নিয়েও শেষ ২২ বলে তারা তুলতে পারে মাত্র ২৬ রান।

পাঞ্জাবের হয়ে আরও একবার দারুণ বোলিং নৈপুণ্য দেখিয়েছেন আফগানিস্তানের অফস্পিনার মুজিব উর রহমান। ৪ ওভার হাত ঘুরিয়ে ২১ রানে ২টি উইকেট নেন তিনি। তবে সবচেয়ে সফল অ্যান্ড্রু টাই, নিয়েছেন ৪টি উইকেট।

এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।