আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২১ পিএম, ০৭ মে ২০১৮

দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং বিতর্কে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়কত্ব হারানোর পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ আছেন স্টিভেন স্মিথ। তবে নিষেধাজ্ঞা শেষে জাতীয় দলে ফেরার জন্য নিজেকে প্রস্তুত রাখছেন বলে জানিয়েছিলেন স্মিথ।

এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার পরিচালক মার্ক টেলর স্মিথকে শোনালেন আশার বাণী। টেলরের মতে, আবারও দলে ফিরে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলকে নেতৃত্বও দেবেন কলঙ্কিত এই ক্রিকেটার।

২০১৪ সালে স্টিভেন স্মিথকে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের অধিনায়কত্ব দিয়েছিলেন দেশটির সাবেক অধিনায়ক এবং বোর্ড পরিচালক মার্ক টেলরই। ৪ বছর দলকে নেতৃত্ব দিয়ে বল টেম্পারিং বিতর্কে জড়িয়ে নিজের ক্যারিয়ারে কালো দাগ বসান স্মিথ। তবে সাবেক অধিনায়ক টেলরের চোখে-কোনো প্রতারণা করেননি স্মিথ, বরং দায়িত্বে অবহেলার কারণেই আজ তার এই পরিণতি।

অস্ট্রেলিয়ান সংবাদ মাধ্যমে টেলর বলেন, ‘আমার চোখে স্মিথ প্রতারক নন। তাকে দায়িত্বে অবহেলার দায়ে অভিযুক্ত করা হয়। তার চোখের সামনে অপরাধ হচ্ছে দেখেও সে তা থামায়নি। এটি দায়িত্বে অবহেলা। স্মিথ প্রতারক নয়, সে খুবই ভালো একজন মানুষ।’

এ সময় টেলর জানান স্মিথ পুনরায় অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন এবং আগের চেয়ে আরো ভালো করবেন। তিনি বলেন, ‘আমি এখনো বিশ্বাস করি, স্টিভেন স্মিথ অস্ট্রেলিয়াকে পুনরায় নেতৃত্ব দেবে। আর সে যদি ফিরে আসতে পারে, তবে আগের চেয়েও ভালো অধিনায়ক হয়েই ফিরবে।’

এসএএস/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।