১০০ বলের ক্রিকেটে টানা তৃতীয় জয় রাজশাহীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৩ মে ২০১৮

সাবেক ক্রিকেটারদের নিয়ে ‘ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’ খেলায় টানা তৃতীয় ম্যাচে জয় পেয়েছে এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স। আজ বৃহস্পতিবার র’নেশনস খুলনা মাস্টার্সকে আট ইউকেটে হারিয়ে এই পেয়েছে দলটি। এতে ফাইনালের দোরগোড়ায় পৌঁছেছে রাজশাহী।

এর আগে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে ঢাকাকে ৪ রানে হারায় এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স। আর বুধবার ৬ উইকেটে সিলেটকে হারায় রাজশাহী।

বৃহস্পতিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে র’নেশনস খুলনা মাস্টার্স ব্যাট করার সিন্ধান্ত নেয়। দলটি ১০০ বলে আট ইউকেট হারিয়ে রান সংগ্রহ করে ১১২। জবাবে রাজশাহী কোনো ইউকেট না হারিয়ে ১১৫ রান করে জয় লাভ করে। ম্যাচসেরা হয়েছেন রাজশাহীর আনিসুর রহমান।

অপরদিকে ৪৩ রানে সিক্সার্স সিলেট মাস্টার্সের বিরুদ্ধে জয় লাভ করে আম্বার চট্টগ্রাম মাস্টার্স।

বুধবার কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাবেক ক্রিকেটারদের নিয়ে তৃতীয়বারের মতো শুরু হয় ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল। এদিন ৬ ইউকেটে সিলেটকে হারায় রাজশাহী। অপর ম্যাচে খুলনাকে এক রানে হারায় ঢাকা।

সাবেক ক্রিকেটারদের মিলনমেলার এ উৎসব ‘মাস্টার্স ক্রিকেট কার্নিভাল’ হচ্ছে গত দুই বছর ধরে। যেখানে শিরোপার জন্য লড়ে এক সময়ে জাতীয় দল ও ঘরোয়া ক্রিকেট মাতানো ক্রিকেটারদের নিয়ে গড়া দলগুলো।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া এ টুর্নামেন্টে এবার বেক্সিমকো ঢাকা মাস্টার্স, সিক্সার্স সিলেট মাস্টার্স, আম্বার চট্টগ্রাম মাস্টার্স, এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স ও র’নেশনস খুলনা মাস্টার্স পাঁচটি দল অংশ নিচ্ছে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সম্প্রতি ১০০ বলের নতুন ফর্মেটের প্রস্তাব করে। তাদের পরিকল্পনা অনুযায়ী ২০২০ সালে ঘরোয়া ক্রিকেটে এ ফর্মেট চালুর কথা রয়েছে। তবে এমসিসি কর্তৃপক্ষ এ আসরেই নতুন ফর্মেট চালু করে ইতিহাস রচনা করল।

শুক্রবারের খেলা

১.র’নেশনস খুলনা মাস্টার্স বনাম সিক্সার্স সিলেট মাস্টার্স (সকাল ৯ টা ৫ মিনিট)

২.এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্স বনাম আম্বার চট্টগ্রাম মাস্টার্স (সকাল ৯ টা ৫ মিনিট)

৩.বেক্সিমকো ঢাকা মাস্টার্স বনাম আম্বার চট্টগ্রাম মাস্টার্স (বেলা ৩ টা ৪০ মিনিট)

জেএ/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।