তবুও আশাবাদী রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০২ মে ২০১৮

চলতি আইপিএলে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আর কোন ম্যাচ হারতে পারবে না টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন দল মুম্বাই ইন্ডিয়ান্স। এখনো পর্যন্ত খেলা ৮ ম্যাচের ৬টিতেই পরাজিত হয়েছে তারা। ফলে সমীকরণ দাঁড়িয়েছে বাকি থাকা ৬ ম্যাচের সবক’টিতে জিতলেই কেবল কোয়ালিফায়ার রাউন্ডের টিকিট পাবে টুর্নামেন্টের ইতিহাসের সফলতম দলটি।

এমন কঠিন সমীকরণ সামনে দাঁড়িয়েও প্রচণ্ড আশাবাদী মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। তার মতে, এখনই সব কিছু শেষ হয়ে যায়নি। নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে পারলে কোয়ালিফায়ারে পৌঁছাতে পারবে তার দল। তিনি বলেন, ‘আমাদের এখনো নিজেদের প্রতি বিশ্বাস বাঁচিয়ে রাখতে হবে। আমরা আশা হারাতে পারি না। এখন থেকে আমাদের সবগুলো ম্যাচ জিততে হবে। কাজটা কঠিন, কিন্তু এখনই সব শেষ হয়ে যায়নি। আমি এখনো মনে করি আমাদের অনেক সুযোগ রয়েছে নক-আউট পর্বে ওঠার।’

নিজেদের ভুল-ত্রুটিত ব্যাপারে কথা বলতে গিয়ে রোহিত বলেন, ‘পরাজিত দলে থাকা সবসময়ই হতাশার। এর দায় অবশ্যই আমাদেরই। আমরা স্মার্ট ক্রিকেট খেলতে পারিনি। প্রথম পাওয়ার প্লে’তে অনেক উইকেট হারিয়ে নিজেদের উপর চাপ সৃষ্টি করেছি। এখানেই আমরা ম্যাচ হেরে গিয়েছি। আমাদের কাজ ছিলো জুটি গড়ে স্কোরকার্ড সচল রাখা। আমরা তা পারিনি।’

পরবর্তী ছয় ম্যাচে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে মোস্তাফিজুর রহমানের দলের সামনে। শক্তিশালী কিংস ইলেভেন পাঞ্জাব এবং দুর্দান্ত খেলতে থাকা কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে জিততে হবে দুটি করে ম্যাচ। এছাড়াও আরো খেলতে হবে দিল্লি ডেয়ারডেভিলস এবং রাজস্থান রয়্যালসের বিপক্ষেও। এই ৬টি ম্যাচের সবকয়টিতে জিততে পারলেই কেবল পরের রাউন্ডে যেতে পারবেন মোস্তাফিজরা।

এসএএস/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।