নিকারাগুয়ার পরিবর্তে হাইতির বিপক্ষে প্রস্তুতি ম্যাচ মেসিদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ২৮ এপ্রিল ২০১৮

বিশ্বকাপের আগে দুটি প্রীতি ম্যাচ খেলার পরিকল্পনা আছে আর্জেন্টিনার। একটি ২৯ মে, আরেকটি ৯ জুন। ২৯ মে’র ম্যাচটির প্রতিপক্ষ ছিল নিকারাগুয়া। কিন্তু আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি তাদের বিশ্বকাপ প্রস্তুতির পরিকল্পনায় পরিবর্তন এনেছেন।

তিনি নিকারাগুয়ার সঙ্গে ম্যাচটি খেলবেন না। তাই বলে কি ২৯ মে ম্যাচ খেলা হবে না মেসিদের? ম্যাচ হবে। তবে নিকারাগুয়ার পরিবর্তে মেসিরা খেলবেন হাইতির বিরুদ্ধে। ম্যাচটি হওয়ার কথা তাদেরই দেশে, বুয়েন্স আইরেসে।

সাম্পাওলির প্রতিপক্ষ বদলের কারণ, নিকারগুয়া দেশটির আভ্যন্তরীন সমস্যা চলছে। যে কারণে আর্জেন্টিনা এখন আতিথেয়তা দেবে হাইতিকে। এরপর বিশ্বকাপে মাঠে নামার ঠিক এক সপ্তাহ আগে আর্জেন্টিনা শেষ প্রস্তুতি ম্যাচটি খেলবে ৯ জুন। ইসরাইলে গিয়ে ম্যাচ খেলবে মেসিরা। তবে ইসরাইলের কোন ভেন্যুতে খেলা হবে তা এখনো ঠিক হয়নি।

২০১০ সালে আর্জেন্টিনা প্রীতি ম্যাচ খেলেছিল হাইতির সঙ্গে। দিয়েগো ম্যারাডোনা ছিলেন তখন দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কোচ। ওই ম্যাচে আর্জেন্টিনা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল হাইতিকে।

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ ১৬ জুন আইসল্যান্ডের বিরুদ্ধে মস্কোতে। ২১ জুন নিঝনিতে মেসিরা দ্বিতীয় ম্যাচ খেলকে ক্রোয়েশিয়ার সঙ্গে এবং গ্রুপের শেষ ম্যাচ ২৬ জুন সেন্ট পিটার্সবার্গে নাইজেরিয়ার বিপক্ষে।

আরআই/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।