১১ উইকেট নিয়ে নিজেকেই ছাড়িয়ে গেলেন রাজ্জাক

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ২৬ এপ্রিল ২০১৮

আগের ইনিংসেই ৫ উইকেট নিয়ে রেকর্ড বইয়ে নিজের নাম লিখিয়েছিলেন আবদুর রাজ্জাক রাজ। এনামুল হক জুনিয়রকে ছাড়িয়ে বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশিবার ৫ উইকেট নেয়ার রেকর্ড গড়েছিলেন তিনি। এবার একই ম্যাচেই নিজেকে ছাড়িয়ে যাওয়ার মিশনে নেমেছেন বাংলাদেশের অভিজ্ঞ এই বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম ইনিংসেই ৫ উইকেট নিয়ে নর্থ জোনের ব্যাটিংয়ে ধ্বস নামিয়েছিলেন আবদুর রাজ্জাক। সে সঙ্গে প্রথম শ্রেণির ক্যারিয়ারে সর্বাধিক ৩৩ বার এক ইনিংসে ৫ উইকেট নেয়ার রেকর্ড গড়েন তিনি।

প্রথম ইনিংসের চেয়ে দ্বিতীয় ইনিংসে আরও বেশি বিধ্বংসী হয়ে ওঠেন রাজ্জাক। এবার তার ঘূর্ণি তোপে রীতিমত দিশেহারা হয়ে পড়ে নর্থ জোনের ব্যাটসম্যানরা। তার বোলিংয়ের সামনেই মূলতঃ ১১৫ রানে অলআউট হয়ে যায় নর্থ জোন এবং এক ইনিংস ও ৬৩ রানের বিশাল জয় পায় সাউথ জোন।

এক ম্যাচেই দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট নিলেন আবদুর রাজ্জাক। ৯মবারের মত এক ম্যাচে ১০ কিংবা তার বেশি উইকেট নেয়ার রেকর্ড গড়লেন তিনি।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।