অধিনায়ক ধোনির আরেক কীর্তি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২৬ এপ্রিল ২০১৮

ধোনি যে এখনো ফুরিয়ে যায়নি তার প্রমাণ পাওয়া যাচ্ছে এবারের আইপিএলে। পাঞ্জাবের বিপক্ষে ৭৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয় এনে দিতে না পারলেও বুধবার ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে এনে দেন দুর্দান্ত জয়। জয়ের এ ম্যাচে প্রথম অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন ক্যাপ্টেন কুল খ্যাত ধোনি।

দশ দিন আগে পাঞ্জাবের বিপক্ষে ঠিক একই অবস্থায় ছিল ধোনি। শেষ ওভারে জয়ের জন্য দলটির প্রয়োজন ছিল ১৭ রানের। তবে তার দল ১৩ রানের বেশি করতে পারেনি। ফলে হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় এই তারকাকে।

ঠিক এমন অবস্থা ছিল কোহলি-ডি ভিলিয়ার্সদের ব্যাঙ্গালুরুর বিপক্ষেও। ২০৫ রানের বিপক্ষে ব্যাট করতে নামা ধোনির দলের শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৭ রানের। এবার আরও ভুল করেননি ফিনিশার খ্যাত এই ব্যাটসম্যান। ব্রাভোর ব্যাট থেকে ১১ আসার পর চতুর্থ বলে ছয় মেরে দলকে জয়ের আনন্দে ভাসান ধোনি।

এদিকে এ ম্যাচের মধ্য দিয়ে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করেন ধোনি। এছাড়া এ ম্যাচে সাতটি ছয় আসে তার ব্যাট থেকে। যা তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের এক ইনিংসে সর্বোচ্চ ছয়।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।