আবারও টি-টোয়েন্টির অধিনায়ক সালমা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩২ পিএম, ২৪ এপ্রিল ২০১৮

পাঁচ ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৮ এপ্রিল দক্ষিণ আফ্রিকা যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ সফরকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে টি-টোয়েন্টির অধিনায়ক করা হয়েছে নারী দলের প্রথম অধিনায়ক সালমা খাতুনকে। তবে ওয়ানডেতে যথারীতি দলকে নেতৃত্ব দেবেন লেগস্পিন অলরাউন্ডার রুমানা।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সালমাকে সরিয়ে নতুন অধিনায়ক করা হয় পেসার জাহানারা আলমকে। ওই বছরের শেষ দিকে ওয়ানডে অধিনায়ক করা হয় রুমানা আহমেদকে। পরে টি-টোয়েন্টির নেতৃত্বও পান তিনি। অবশেষে দুই বছর পর আবারও নেতৃত্ব ফিরে পেলেন সালমা।

এদিকে দল থেকে লতা মণ্ডল, রিতু মনি, শায়লা শারমিন, শারমিন আক্তার সুপ্তা। তবে দুই বছর পর দলে ফিরেছেন অফস্পিন অলরাউন্ডার জান্নাতুল ফেরদৌস। বর্তমানে সিলেটে চলছে নারী দলের প্রস্তুতি ক্যাম্প। সেখান থেকে ফিরে ২৮ এপ্রিল দক্ষিণ আফ্রিকা যাবেন রুমানা-সালমারা।

বাংলাদেশ নারী দল: রুমানা আহমেদ (অধিনায়ক, ওয়ানডে), সালমা খাতুন (অধিনায়ক, টি-টুয়েন্টি), নিগার সুলতানা জ্যোতি, ফারজানা হক, খাদিজাতুল কুবরা, ফাহিমা খাতুন, জান্নাতুল ফেরদৌস সুমনা, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, সুরাইয়া আজমিন ছন্দা, শারমিন সুলতানা, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন ও জাহানারা আলম।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।