কার্তিকের সাফল্যে কোহলির আনন্দ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০৮ এপ্রিল ২০১৮

ভারতীয় ক্রিকেট দলের হতভাগ্য এক ক্রিকেটার দীনেশ কার্তিক। মহেন্দ্র সিং ধোনির মতো ক্রিকেটার থাকায় ভারতীয় দলে কখনোই তেমনভাবে সুযোগ পাননি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে চলতি বছরটা যেন কার্তিকের সামনে নতুন এক দিগন্তের উন্মোচন করেছে।

বছরের শুরুতেই আইপিএলের অন্যতম সফল দল কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব করার দায়িত্ব পান কার্তিক। এরপর সুযোগ পান দক্ষিণ আফ্রিকা সফরেও। আর শ্রীলংকায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে নিজ দলকে জিতিয়ে দেন শিরোপা। ফাইনাল ম্যাচের শেষ বলে ছক্কা মেরে শিরোপা জেতার পথে মাত্র ৮ বলে ২৮ রান করেন কার্তিক।

যার ফলে চলতি আইপিএলেও তার প্রতি কলকাতার ভক্ত সমর্থকদের প্রত্যাশা বেড়ে গিয়েছে বহু গুণে। এই তালিকায় যোগ দিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলিও। কলকাতার অধিনায়কত্ব পাওয়ায় কার্তিকের জন্য একটু বেশিই খুশি কোহলি।

রবিবার কলকাতার বিপক্ষে মাঠে নামার আগে জাতীয় দলে নিজের সতীর্থ কার্তিকের প্রতি শুভকামনা জানাতে কুণ্ঠাবোধ করেননি কোহলি। তিনি বলেন, ‘তার (কার্তিক) এমন সাফল্যে আমি খুবই খুশি। পুরো ক্যারিয়ার জুড়েই লড়েছেন তিনি। কলকাতার মতো দলের দায়িত্ব পাওয়া অনেক বড় একটি বিষয়। আমি নিশ্চিত কলকাতার হয়ে ভালো খেলাই উপহার দেবেন কার্তিক’।

২০১৪ সালের আসরে শিরোপা জেতার পর গত তিন আসরে কলকাতার সর্বোচ্চ সাফল্য বলতে দুইবার প্লেঅফ খেলা। তবে সেই দুইবারই চতুর্থ হয়েই টুর্নামেন্ট শেষ করে তারা। তাই চলতি আসরে একঝাঁক তরুণ খেলোয়াড়ের সাথে নতুন সব খেলোয়াড়দের নিয়ে দল গড়ে কিং খানের দল। যার অধিনায়কত্ব করার দায়িত্ব পান দীনেশ কার্তিক। তাই নতুন এই দলটিকে নিয়ে সাফল্য আনা খুব একটা সহজ হবে না কার্তিকের জন্য।

রবিবার রাতে ঘরের মাঠেই নিজেদের প্রথম ম্যাচে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে দীনেশ কার্তিকের কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি।

এসএএস/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।